অভিভাবকহীন বরিশালের গুরুত্বপূর্ণ সড়ক

বরিশাল ব্যুরো:
বর্ষা মৌসুম শুরুর আগেই গত কয়েকদিনের বৃষ্টিতে কাঁদা পানিতে একাকার হয়ে চলাচলে সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে বরিশালের গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের শাহাজিরা গ্রামের মধ্যকার জনগুরুত্বপূর্ণ একটি সড়ক। ফলে সীমাহীন দুর্ভোগের মধ্যে রয়েছেন কয়েক হাজার মানুষ।

স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সম্প্রতি সময়ে শাহাজিরা পোদ্দার বাড়ি ও আধুনা নন্দিবাড়ির সামনে সমষ্টিগত জনস্বার্থ বিবর্জিত, শুধু একটি করে বাড়ির জন্য সরকারের ৩০ লাখ টাকা ব্যয়ে দুটি ব্রিজ নির্মাণ করা হয়েছে। অথচ জনগুরুত্বপূর্ণ শাহাজিরা গ্রামের গুপ্তের বাড়ি থেকে মানিক বাজার পর্যন্ত কাঁচা সড়কটি আজো উন্নয়নের সড়কে পৌঁছাতে পারেনি। একটি মাত্র সড়কের কারণে আজো এসব এলাকার বাসিন্দাদের দুর্ভোগ পিছু ছাড়ছে না।

ওই এলাকার ভুক্তভোগী সাবেক ইউপি চেয়ারম্যান ও নির্যাতিত আওয়ামী লীগ নেতা জাকির হোসেন সান্টু ক্ষোভ প্রকাশ করে বলেন, জনগুরুত্বপূর্ণ রাস্তাটি পাকা করণের জন্য ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ থেকে শুরু করে স্থানীয় সরকারের বিভাগীয় ও জেলা কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অসংখ্যবার ধর্না দিয়েও কোন সুফল মেলেনি। সর্বশেষ স্থানীয় সংসদ সদস্য মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহর নজরে আনার পর তিনি অতিগুরুত্বপূর্ণ সড়কটি জরুরি ভিত্তিতে পাকা করনের জন্য প্রকল্প গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

তিনি আরও বলেন, মন্ত্রীর কঠোর নির্দেশের পর রহস্যজনক কারণে আজও সড়কটির কোন উন্নয়ন হয়নি। ফলে বর্তমানে যানবাহনতো দূরের কথা জনগুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে জনসাধারণের চলাচলেই বন্ধ হওয়ার উপক্রম হয়ে দাঁড়িয়েছে।

জরুরি ভিত্তিতে সড়কটি পাকা করনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ভুক্তভোগীরা স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

নিউজনাউ/এবি/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: