সিরাজগঞ্জে পশুর হাটের সংবাদ সংগ্রহ করায় সাংবাদিককে মারপিট

সিরাজগঞ্জ প্রতিনিধি: কোরবানির পশুর হাটের সংবাদ সংগ্রহ করতে গিয়ে এবার ইজারদারদের হামলা ও মারপিটের শিকার হলেন ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান ও ক্যামেরা পার্সন আশরাফুল ইসলাম। এ বিষয়ে রিফাত রহমান বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে থানায় একটি এজাহার দায়ের করেছেন। মঙ্গলবার (৩০জুন) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটে এ মারপিটের ঘটনা ঘটে। এ সময় সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ভাংচুর করা হয়।

হামলার শিকার ডিবিসি’র জেলা প্রতিনিধি রিফাত রহমান নিউজনাউকে বলেন, মঙ্গলবার বিকেলে কোরবানির পশুর হাটের উপর প্রতিবেদন করার জন্য আমি ও ক্যামেরা পার্সন আশরাফুল শালুয়াভিটা হাটে যাই।

ক্যামেরায় ভিডিও ধারণ করার সময় অতর্কিতভাবে খোকশাবাড়ী ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি হেলাল উদ্দিনের নেতৃত্বে মো: খলিলুর রহমান, সেরাজুল, মিজান, ইসমাইলসহ ইজারাদারের প্রায় ১৫/১৬ জন লোক ঘিরে ধরে।

তারা জোরপূর্বক ক্যামেরা পার্সনসহ আমাকে টেনে হিঁচড়ে হাট কমিটির অফিস ঘরে নিয়ে যায় এবং সেখানে আটকে রেখে বেদম মারপিট করে। এক পর্যায়ে আমাদের কাছে থাকা ক্যামেরা ও মোবাইল ভাংচুর করে তারা। মারপিট ও হেনস্তার পর প্রাণনাশের হুমকি দিয়ে আমাদের অফিস থেকে বের করে দেয়। এ বিষয়ে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন নিউজনাউকে বলেন, এ ঘটনায় রিফাত রহমান বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।  আমরা এরকম ন্যাক্করজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানাচ্ছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান নিউজনাউকে বলেন, সাংবাদিককে মারপিটের বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ হামলার সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

নিউজনাউ/এসএ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: