কমছে আক্রান্ত ও মৃতের সংখ্যা

নিউজনাউ ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের তাণ্ডব অব্যাহত আছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। তবে গত কয়েকদিনে কিছুটা কমেছে করোনায় মৃত্যু আর নতুনভাবে রোগী শনাক্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬০ হাজার ৯৮৫ জন। এ সময় প্রাণহানি হয়েছে ৩ হাজার ৪১৫ জনের।

২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ১ কোটি ৪ লাখ ৮ হাজার ৪৩৩ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৫ লাখ ৮ হাজার ৭৮জন। সুস্থ হয়ে ফিরেছেন ৫৬ লাখ ৬৪ হাজার ৪০৭ জন।

সুস্থ আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৬১ লাখ ৭২ হাজার ৪৮৫ জনে। শতকরা ৯২ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ৮ শতাংশ মানুষ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ৪২ লাখ ৩৫ হাজার ৯৪৮টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৭ হাজার ৫৩০ জন আর সুস্থ হবার পথে ৪১ লাখ ৭৮ হাজার ৪১৮ জন।

ওয়ার্ল্ডমিটারের হিসাব অনুযায়ী, মহাদেশের হিসেবে সর্বোচ্চ ৫৩ হাজার ৮২ জন উত্তর আমেরিকায় আক্রান্ত হয়েছে। দক্ষিণ আমেরিকায় আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৬৯৩ জন। এশিয়ায় আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৯৫১ জন। এছাড়া ইউরোপে ১২ হাজার ২৬৬ জন ও আফ্রিকায় ১০ হাজার ৯১০ জন নতুন করে আক্রান্ত হয়েছে।

নিউজনাউ/টিএন/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: