করোনায় প্রতিরক্ষা সচিবের মৃত্যু

নিউজনাউ ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। আজ সোমবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে নয়টার দিকে মারা যান তিনি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী গত ২৯ মে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন। ৬ জুন তাকে আইসিইউতে নেওয়া হয়, ১৮ জুন রাখা হয় লাইফ সার্পোটে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব কামাল আব্দুল নাসের চৌধুরীর ছোট ভাই প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১ল জানুয়ারি ১৯৬৩ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন।

তিনি মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে বিএসসি (সম্মান) এবং ১৯৮৩ সালে এমএসসি পাস করেন ।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী চৌধুরী ১৯৮৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডার সদস্য হিসাবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) পদে কাজ করেন। তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন পদে নিয়োজিত ছিলেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে তিনি দীর্ঘদিন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, অতিরিক্ত সচিব এবং সচিব পদে ৯ জানুয়ারি ২০২০ পর্যন্ত কর্মরত ছিলেন।

নিউজনাউ/এসএইচ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: