শাকিব খা‌নের বিরুদ্ধে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি দিলরুবা খা‌নের

নিজস্ব প্রতিবেদক:

‘পাগল মন’, নব্বই দশকের সাড়া জাগানো এ গানটি সম্প্রতি ব্যবহার করা হ‌য়ে‌ছে ‘পাসওয়ার্ড’ সিনেমায়। গান‌টি বিনা অনুম‌তি‌তে এবং বাণিজ্যিকভাবে বিপণনের অভিযোগ এনে চিত্রনায়ক শাকিব খান ও মোবাইল টেলিকম কোম্পানি রবি’র বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দাখিল করেছেন ব্যারিস্টার ওলোরা আফরিন। ‘পাগল মন’ গানটির মূল গীতিকার, সুরকার ও শিল্পী দিলরুবা খান-এর পক্ষ থেকে অ‌ভি‌যোগ ক‌রে‌ছেন ওলোরা আফরিন, এমনটাই নি‌শ্চিত করা হয়েছে নিউজনাউ২৪ কে।

আজ র‌বিবার সাইবার ক্রাইম ইউনিটের এডিসি এস এম নাজমুল হকের কাছে এ অভিযোগ দেওয়া হয়। এর আগে ৭ মার্চ শাকিব খান এবং গানটির বিপণন প্রতিষ্ঠান রবি’র কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিস পাঠানো হয়েছিল। কোনো সদুত্তর না দেওয়ায় সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দাখিল করা হয়।

‘পাগল মন’ খ্যাত গানের শিল্পী প্রখ্যাত লোকসংগীত শিল্পী দিলরুবা খান জানান, ‘শাকিব খান গানটি অনুমতি ছাড়াই সিনেমায় ব্যবহার করে সেটি বাণিজ্যিকভাবে বিক্রিও করেছেন।

এ‌দি‌কে, ব্যারিস্টার ওলোরা আফরিন জানান, পাগল মন গান‌টি পাসওয়ার্ড সিনেমায় রি‌মেক ক‌রে ব্যবহার করা হ‌য়ে‌ছে। তার জন্য কো‌নো অনুম‌তি নেননি চিত্রনায়ক শাকিব খান। পরে ওই রি‌মেক গান‌টি রবির কাছে বাণিজ্যিকভাবে বিক্রিও করে‌ছেন। রি‌মেক করা পাগল মন গান‌টি এসকে মুভিজের ইউটিউব চ্যানেলে ১৯ মিলিয়ন ভিউ হয়েছে। অথচ কপিরাইট আইনে গানটির মালিকানাস্বত্ব তার নয়।

এর প্রে‌ক্ষি‌তে গীতিকার, সুরকার ও শিল্পী পক্ষে আইনি নোটিশে শাকিব খানের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছি আমরা।

নিউজনাউ/এসএইচ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: