পুলিশি বাধায় পণ্ড বামজোটের মানববন্ধন, আটক ৮

রংপুর ব্যুরোঃ পুলিশি বাধায় পণ্ড হয়েছে রংপুরে বামজোটের মানববন্ধন। সরকারি নির্দেশনা অমান্য করে জনসমাগম করার অভিযোগে আটক করা হয়েছে ৮ জনকে।

কর্মসূচিতে অংশ নেয়ারা জানিয়েছেন, স্বাস্থ্য সেবায় অনিয়মের প্রতিবাদ, করোনার নমুনা পরীক্ষা ফ্রিতে করাসহ স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগের দাবিতে রবিবার ( ২৮ জুন) সকালে স্থানীয় প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়।

বাসদ মার্কসবাদী সংগঠনের আয়োজনে এতে সংহতি প্রকাশ করে অংশ নেয় আরো বেশ কিছু বামপন্থী ছাত্র সংগঠন। এসময় কর্মসূচিতে পুলিশ বাধা দেয় এবং দ্রুত স্থান ত্যাগ করার হুমকি দেয়।

তাদের দাবি, করোনা দুর্যোগ ছাড়াও মানুষের অধিকার আদায়ে সংগঠনটি বরাবরই মাঠে নামে। কিন্তু এই প্রথম তাদের নিজ শহরে পুলিশ কণ্ঠরোধ করার চেষ্টা করে। স্বাস্থ্য বিধি মেনেই তারা কর্মসূচিতে অংশ নেয়। এর পরেও তাদের ছত্রভঙ্গ করে সংগঠনের জেলা সভাপতি আব্দুল কুদ্দুসসহ ৮ নেতাকর্মীকে আটক করা হয়।

মহানগর পুলিশের কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ জানিয়েছেন, করোনার রেড জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে সিটি কর্পোরেশন এলাকাকে। সরকারি নির্দেশনা মোতাবেক সব ধরনের সভা-সমাবেশ, সামাজিক ও পারিবারিক অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া তাদের পূর্ব অনুমতির জন্য কোন আবেদন না থাকায় সরকারি শর্ত ভঙ্গের অভিযোগে তাদের আটক করা হয়।

নিউজনাউ/এফএফ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: