বাবা রামদেবসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

নিউজনাউ ডেস্ক: করোনার ওষুধের প্রচারণায় চালিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করায় ফেসে গেলেন ভারতের বিখ্যাত যোগগুরু বাবা রামদেব। অনুমোদনবিহীন ওষুধ আবিস্কার করে প্রচারণা চালানোর দায়ে একইসাথে ফেসে গেলেন পাতঞ্জলি আয়ুর্বেদের প্রধান। প্রচারণার সাথে জড়িত আরো তিন জনসহ মোট পাঁচ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

পাতঞ্জলি আয়ুর্বেদেরে দাবি, দীর্ঘ গবেষণার পর এ ওষুধ আবিস্কার করা হয়। করোনা আক্রান্ত ব্যক্তি এ ওষুধ সেবন করলে এক সপ্তাহের মধ্যে সুস্থ হবে। করোনিল নামের এই ওষুধ প্রয়োগে করোনা থেকে সুস্থতার হার ১০০%। এমনটি দাবি করছিলেন পাতঞ্জলি আয়ুর্বেদের প্রধান।

জানা গেছে শুক্রবার জয়পুরের জ্যোতিনগর পুলিশ স্টেশনে রামদেব সহ পতঞ্জলির এমডি আচার্য বালকৃষ্ণ, বিজ্ঞানী অনুরাগ ভার্শনে, এনআইএমএস চেয়ারম্যান বলবীর সিং তোমার এবং ডিরেক্টর অনুরাগ তোমারের বিরুদ্ধে ভূল প্রচার চালানোর অভিযোগে এফআইআর দায়ের করা হয়। মঙ্গলবার (২৩ জুন) সংবাদ সম্মেলন করে ওষুধের প্রচারণা চালালে তা ভারত সরকারের নজরে আসে।

এ ব্যাপারে জ্যোতিনগর পুলিশ স্টেশনের অফিসার সুধীর কুমার উপাধ্যায় গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘বাবা রামদেব, আচার্য বালকৃষ্ণ, বিজ্ঞানী অনুরাগ ভার্শনে, বলবীর সিং তোমার, অনুরাগ তোমার-এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

নিউজনাউ/এসএ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: