ক‌রোনাকা‌লে নেট‌ফ্লি‌ক্সে মু‌ক্তি প‌ে‌লো ‘বুলবুল’

বিনোদন ডেস্ক:
অলৌকিক নারী শ‌ক্তির উপস্থাপন, দু‌ষ্টের দমন, ভৌ‌তিক আমেজ আর রহস্যের হা‌তছা‌নি। র‌য়ে‌ছে বাল্যবিবাহ, জ‌মিদার প্রথা ও রাজবা‌ড়ির অন্দরমহ‌লের রহস্য, ডাইনিবাদ। সব‌কিছুর মি‌শে‌লে এই ক‌রোনাক্রা‌ন্তি‌তে নেট‌ফ্লি‌ক্সে সদ্য মু‌ক্তি পে‌য়ে‌ছে চল‌চ্চিত্র বুলবুল।

আনুশকা প্রযোজিত প্রথম ও‌য়েব সি‌রিজ পাতা‌ললো‌কের রেশ না কাট‌তেই নেট‌ফ্লি‌ক্সে ঝড় তুল‌ছে বুলবুল।

গ‌ল্পের পেক্ষাপট ১৮৮১। নূপুর পা‌য়ে ছোট্ট বুলবুল আমের ব‌নে, বাগা‌নে বাগা‌নে ঘু‌রে বেড়া‌তো। বাল্যকা‌লেই তার বি‌য়ে হয় এক রাজবা‌ড়ি‌তে। বা‌পের বা‌ড়ি ছে‌ড়ে সে চ‌লে আসে শশুড়বা‌ড়ি। সেই সম‌য়ে শৈশ‌বে তার হা‌সি, কান্না, খেলা সব‌কিছুর সঙ্গী হয়ে ওঠে তার বয়সী দেবর সত্য। স্বামীর থে‌কেও ধী‌রে ধী‌রে সত্যই প্রিয় হ‌য়ে ওঠে। কিন্তু তা‌তে কি? মুখ বু‌জে স্বামীর স‌ঙ্গেই ঘর সংসার কর‌তে হয় তা‌কে।

বুলবু‌লের বয়‌সে বড় কিন্তু সম্প‌র্কে ছোট জা বি‌নো‌দিনী। সে স্বামীর কানপড়া দেয় দেবর সত্য‌কে উকিল বানা‌তে বিলা‌তে পাঠা‌নোর জন্য। এমন সিদ্ধা‌ন্তে কষ্ট পায় বুলবুল। যে স্বামী‌কে ভা‌লো‌বে‌সে বুলবুল ডাক‌তো ঠাকুরমশাই ব‌লে সেই ঠাকুরমশায়ই বুলবু‌লের ওপর জোর খাটায়। স্ত্রী‌কে মারধর ক‌রে নি‌জেই বা‌ড়ি ছা‌ড়ে সে।

এদিকে দাদার অনুপ‌স্থি‌তি‌র সু‌যোগ নি‌য়ে বুলবুল‌কে ধর্ষণ ক‌রে তার মান‌সিক ভারসাম্যহীন আরেক দেবর। এখা‌নেই মোড় নেই গল্প।

নারী প্রধান এই গ‌ল্পের আলো‌কে মোড়া‌নো বুলবুল সি‌নেমায় মূল চ‌রিত্র বুলবু‌লের ভূ‌মিকায় অভিনয় ক‌রেন তৃ‌প্তি দিম‌রি। গ‌ল্পের প্রয়োজনে পার্শ্বচ‌রি‌ত্রে অভিনয় ক‌রে‌ছেন পরমব্রত। ত‌বে পার্শ্বচ‌রিত্র হ‌লেও সেখা‌নে তি‌নি রে‌খে‌ছেন নিজস্বতা। ওদিকে, ছোট জা বি‌নো‌দিনীর ভূ‌মিকায় অভিনয় ক‌রে নজর কে‌ড়ে‌ছেন পাওলি দাম। সহনশীল, বু‌দ্ধিমতী নারীচরিত্রকে বেশ দক্ষতার স‌ঙ্গে তু‌লে ধ‌রে‌ছেন তি‌নি। দ্বৈত চ‌রিত্র রাহুল বো‌সের অভিনয়ও ছি‌লো নজর কাড়া।

নিউজনাউ/এবি/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: