করোনায় আক্রান্ত কোটি ছুঁইছুঁই

নিউজনাউ ডেস্ক: বিশ্বজুড়ে করোনার তাণ্ডব কোনভাবেই রাশ টানা যাচ্ছে না। বিশ্বে আক্রন্তের সংখ্যা প্রায় কোটির কাছাকাছি। প্রতিদিনই শনাক্ত হচ্ছে লাখেরও বেশি মানুষ। এতে করে প্রতিদিনই বাড়ছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা

২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ৯৯ লাখ ৪ হাজার ৯৬৩ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৪ লাখ ৯৬ হাজার ৮৬৬ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৫৯ লাখ ৫৭ হাজার ৮৪০ জন।

সুস্থ আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫৭৮ লাখ ৫৪ হাজার ৭০৪ জনে। শতকরা ৯১ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ৯ শতাংশ মানুষ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ৪০ লাখ ৫০ হাজার ২৫৭টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৭ হাজার ৬৪৩ জন আর সুস্থ হবার পথে ৩৯ লাখ ৯২ হাজার ৬১৪ জন।

ওয়ার্ল্ডমিটারের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ৪ হাজার ৮৯১ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ৯৩ হাজার ৯৭৪ জন। মহাদেশের হিসেবে সর্বোচ্চ ৬৩ হাজার ৮১৭ জন দক্ষিণ আমেরিকাতে  আক্রান্ত হয়েছে। উত্তর আমেরিকাতে  আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ১৭৬ জন । এশিয়াতে আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৫১৪ জন। এছাড়া ইউরোপে ১৫ হাজার ৬৭১ জন ও আফ্রিকাতে ১১ হাজার ৭৫৭ জন আক্রান্ত হয়েছে।

নিউজনাউ/টিএন/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: