করোনা আক্রান্তদের পাশে মাগুরা জেলা যুবলীগ

মাগুরা প্রতিনিধি:
ছোট একটা মোটরসাইকেল বহর, কাঁধে হ্যান্ডমাইক হঠাৎ কানে ভেসে আসছে করোনাভাইরাস থেকে নিজে এবং অন্যকে সুরক্ষা দেওয়ার নানাবিধ নির্দেশনা। করোনার সংক্রমণ রোধে জেলা শহর থেকে শুরু করে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে কিছু উৎসুক যুবক করোনাভাইরাস প্রতিরোধের বিষয়গুলো জানান দিচ্ছে। এমনকি প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে পৌঁছে যাচ্ছেন করোনায় আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থাকা ব্যক্তিদের বাড়িতে।

দলমত নির্বিশেষে মানুষ মানুষের জন্য, এই সূত্র ধরেই জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান ফজলুর নেতৃত্বে দিনরাত কাজ করে চলেছেন মাগুরা যুবলীগের কর্মীরা।

কেউ করোনা আক্রান্ত হলে আত্মীয়স্বজন বন্ধু-বান্ধব পাশে না থেকে যখন নিরাপদ দূরত্বে অবস্থান করছেন, ঠিক সেই মুহূর্তে সবাইকে অবাক করে দিয়ে করোনা আক্রান্ত হয়ে যারা হোম আইসোলেশনে রয়েছেন তাদের পাশে দাঁড়িয়ে মানবিকতার সর্বোচ্চ দৃষ্টান্ত স্থাপন করলেন তারা।

জেলায় করোনার শুরু থেকেই মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সাইফুজ্জামান শিখর এর নির্দেশনায় হটলাইনের মধ্যমে বিভিন্নভাবে সেবা দিচ্ছেন মাগুরা যুবলীগের নেতৃবৃন্দ। বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেয়া, সামাজিক দূরত্ব মেনে চলার জন্য প্রচার প্রচারণা, মাস্ক বিতরণ, হাসপাতালে অসহায় রোগীদের পাশে দাঁড়ানোসহ বিভিন্নরকম সামাজিক কর্মকাণ্ড করে আসছে যুবলীগ। তারই ধারাবাহিকতায় করোনা আক্রান্তদের বাড়িতে বাড়িতে গিয়ে চাউল, ডাউল, তেল, ডিম, মৌসুমী ফল, বিস্কুট, চা, লেবু, আদা, লবঙ্গ, তেজপাতা, মাস্কসহ প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছেন মাগুরা হটলাইন টিমের এই কর্মীরা।

যুবলীগের আহবায়ক ফজলুর রহমান বলেন, ‘মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. সাইফুজ্জামান শিখর এর সার্বিক সহযোগিতায় করোনা আক্রান্ত ব্যক্তিদের জন্য হটলাইন সেবা চালুর মাধ্যমে করোনার শুরু থেকেই মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি এবং করোনার শেষ পর্যন্ত মানুষের পাশে থাকবো।’

আক্রান্ত পরিবারের সদস্যরা বলেন, ‘এই দুঃসময়ে আপন জনেরা যখন পাশে থাকছেন না তখন জীবনের মায়া ত্যাগ করে যুবলীগের কর্মীরা যেভাবে আমাদের পাশে দাঁড়িয়েছে আমরা তাদেরকে সাধুবাদ জানায়।’

নিউজনাউ/এবি/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: