অস্ট্রেলিয়ায় আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

অস্ট্রেলিয়া প্রতিনিধি:  বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার উদ্যোগে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী  উপলক্ষে মঙ্গলবার (২৩ জুন) অস্ট্রেলিয়ার সিডনির ল্যাকেম্বার বনফুল রেস্টুরেন্টে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই  পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার ধর্মবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত  বাংলাদেশ আওয়ামী লীগের  অস্ট্রেলিয়া শাখার সভাপতি সিরাজুল হক বলেন, ৭১ সংখ্যাটি আমাদের স্বাধীনতার সাল ১৯৭১-এর কথা মনে করিয়ে দিচ্ছে। কারণ বঙ্গবন্ধুর প্রজ্ঞা ও ভালোবাসায় যদি বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠিত না হত তাহলে বাংলাদেশ নামক স্বাধীন ভূখণ্ড আমরা পেতাম না। তাই আজকেই এই দিনে বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি ও বর্তমানে নৌকার মাঝি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করছি।

আলোচনায় বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার সভাপতি গাউসুল আলম শাহজাদা বলেন, বাংলাদেশ মানে আওয়ামী লীগ, আর আওয়ামী লীগ মানেই বাংলাদেশ। দুটি শব্দই জাতির ইতিহাসে একে অপরের পরিপূরক।

বাংলাদেশ আওয়ামী সিডনি, অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ তাঁর বক্তৃতায় বলেন, আজকে আমরা যে বাংলা ভাষায় কথা বলি, বাঙালি ও বাংলাদেশি হিসেবে বিশ্বে গর্বভরে পরিচয় দেই, তার সমস্ত কৃতিত্বের দাবিদার আমাদের প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়ার সভাপতি আমিনুল ইসলাম রুবেল ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রতন কুণ্ডু, বাসভূমি টিভির কর্ণধার আকিদুল ইসলাম, ব্যাংকস্টাউন সিটি কাউন্সিলের সাবেক কাউন্সিলর মোহাম্মদ শাহে জামান টিটো, সিডনী প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের সেক্রেটারি ও বিদেশ বাংলা২৪ ডট কম এর এডিটর আব্দুল মতিন ।

এ ছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচি, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক দিদার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার কোষাধ্যক্ষ আশরাফুল আলম লাবু, বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির সহ-সভাপতি মিল্টন আহমেদ, বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ শিহাব, বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, আবুল কাশেম ও ইমরান হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ সিডনির সদস্য হাসান মেহেদী, কাজী আদনান মোস্তফা, রানা শরীফ, মিরাজ খান, শাহীন রেজা, হাবিব হাসান, শাহীন ও কামাল, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকারিয়া আল শাপিন, বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক পল সৈকত প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন বাসভূমি টিভির কর্ণধার ও লেখক আকিদুল ইসলাম সহধর্মিণী শামীমা সুমি।

নিউজনাউ/টিএন/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: