নীলফামারীতে ৩ লাখ টাকার জালনোটসহ আটক ৫

নীলফামারী প্রতিনিধি: নীলফামারী জেলার ডোমার থানা পুলিশ দিনাজপুর জেলায় ঝটিকা অভিযান চালিয়ে জালনাট চক্রের ৫ জনকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে ৩ লাখ ৮৭ হাজার ৬০০ টাকার জালনোট ও বিক্রয়লব্ধ জালনোটের ২৩ হাজার ৬৪০ টাকা জব্দ করা হয়।
বুধবার (২৪ জুন) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সম্মেলন কক্ষে এ বিষয়ে নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গত ২২ জুন সোয়া বারোটায় সাদ্দাম নামের এক ব্যক্তি ডোমার বাজারের এক স্যানিটারী দোকানে একটি পানির ট্যাপ কিনে ১ হাজার টাকার নোট দেয় । দোকানের মালিক নোটটি জাল বলে সন্দেহ করলে সাদ্দাম নোটটি আসল বলে চ্যালেঞ্জ করে এবং তার ওপর সন্দেহ হলে তারা সাদ্দামকে আটক করে ডোমার থানা পুলিশের কাছে হস্তান্তর করে। তার কাছ থেকে দুটি ১ হাজার টাকার জাল নোট জব্দ করে পুলিশ। একই দিন আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্যের ভিত্তিতে বাকি ৪ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩৮৫টি ১ হাজার টাকার জালনোট, ১ টি ৫০০ টাকার জালনোট ও ১ টি ১০০ টাকার জালনোটসহ মোট ৩ লক্ষ ৮৭ হাজার ৬০০ টাকার জালনোট, বিক্রয়লব্ধ জালনোটের ২৩ হাজার ৬৪০ টাকাসহ জালনোট বিক্রির কাজে ব্যবহৃত সাতটি মোবাইল জব্দ করা হয়।

তিনি আরো বলেন, আসামীরা আসন্ন ঈদ উল আযহার বাজার টার্গেট করে জালনোট তৈরি ও বিক্রিসহ ছড়িয়ে দেওয়ার কাজে জড়িত ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তিমূলক জবানবন্দি লিপিবদ্ধ করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। উক্ত ঘটনার বিষয়ে ডোমার থানার মামলা নং ১২ তারিখ-২৩/০৬/২০২০ খ্রিঃ, বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ২৫এ(বি) ধারায় মামলা রুজু করা হয়েছে।

নিউজনাউ/এসএ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: