চট্টগ্রামে আইসোলেশন সেন্টার করছে বিএনপি

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের জনবহুল বাকলিয়া এলাকায় ১০০ শয্যার একটি আইসোলেশন সেন্টার গড়ার উদ্যোগ নিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।আইসোলেশন সেন্টারটির নির্মাণ কাজের সার্বিক তত্ত্বাবধানে ডা. শাহাদাতের সঙ্গে থাকছেন ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এবং জিয়াউর রহমান ফাউন্ডেশনের নেতৃবৃন্দ।

বুধবার (২৪ জুন) দুপুরে ডা. শাহাদাত হোসেন কুইন্স কমিউনিটি সেন্টার পরিদর্শন করেন ও স্থানীয় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে এ ব্যাপারে কথা বলেন।

প্রাথমিকভাবে বাকলিয়ার কুইন্স কমিউনিটি সেন্টারকে আইসোলেশন সেন্টারের সম্ভাব্য স্থান নির্ধারণ করা হয়েছে। এ কর্মপ্রক্রিয়ায় বাকলিয়া থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরাও অংশ নিচ্ছেন।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ‘শুধুমাত্র পরিকল্পনা এবং সমন্বয়ের অভাবে আমাদের প্রিয় শহর চট্টগ্রাম এখন লাশের শহরে পরিণত হচ্ছে। মানুষ চিকিৎসা পাচ্ছে না। তাই চট্টগ্রামের অন্তত কিছু মানুষ যাতে চিকিৎসা পায় তাই এই আইসোলেশন সেন্টার গড়ে তোলা হচ্ছে।’

তিনি বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা মে মাসে আক্রান্তের সংখ্যা খুব দ্রুত বাড়বে এই হুঁশিয়ারি দিয়েছিল। সরকার সেটা সম্পূর্ণ উপেক্ষা করে লকডাউন তুলে নিয়ে চট্টগ্রামে বন্দর, ইপিজেড, কাস্টমস, বিভিন্ন মার্কেট, পাবলিক প্লেস খুলে দিয়েছে। এতে চট্টগ্রামে দ্রুত বাড়ছে আক্রান্তের সংখ্যা, এখন চট্টগ্রাম রেড জোনে পরিণত হয়েছে।’

তিনি বলেন, ‘মার্চের প্রথম থেকেই চট্টগ্রামের সমস্ত সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিকগুলোকে নিয়ে সমন্বয় সভা করে যদি কোভিড, নন কোভিড, পাশাপাশি করোনা উপসর্গযুক্ত হাসপাতাল চিহ্নিত করা যেত, তাহলে মৃত্যুর মিছিল এত দীর্ঘ হত না।’

তিনি চট্টগ্রামের যেসব এলাকায় রেড জোন ঘোষণা দেওয়া হয়েছে সেসব এলাকার জনসাধারণকে ঘর থেকে বের না হয়ে নিজেকে এবং নিজের পরিবারকে নিরাপদ রাখার আহবান জানান।

আইসোলেশন সেন্টার পরিদর্শনকালে ডা. শাহাদাতের সঙ্গে ছিলেন ড্যাবের ডা. তমিজ উদ্দীন আহমেদ মানিক, ডা. মো. আব্বাস উদ্দীন, ডা. মো. বেলায়েত হোসেন ঢালী, পশ্চিম বাকলিয়ার ওয়ার্ড কাউন্সিলর আরিফুল ইসলাম ডিউক, মহানগর বিএনপি নেতা কামরুল ইসলাম, ইব্রাহিম বাচ্চু, ইসমাইল বাবুল, আলমগীর নূর, অ্যাডভোকেট তারিক আহমেদ, আলী ইউসুফ, হাজী মো. ইউসুফ, মো. আলমগীর, হাজী নবাব খান, আব্দুল্লাহ আল সগীর, হাজী ইমরান উদ্দিন, হাজী নাসির উদ্দিন, জসিম উদ্দিন, সোলজার হোসেন লেদু, মুজিবুর রহমান, আবুল কালাম আবু, মোহাম্মদ সিরাজ, আব্দুর রহিম, নগর যুবদল নেতা মোহাম্মদ ইলিয়াস, নাসির উদ্দিন চৌধুরী নাসিম, মোহাম্মদ ফারুক, মুস্তাকিম মাহমুদ, মোহাম্মদ মুসা, মো. ফরিদ, ছাত্রদল নেতা মো. জহির, কুতুবউদ্দিন উদ্দিন রাজু, মোহাম্মদ জাহাঙ্গীর, মাহাবুব সিদ্দিকী।

নিউজনাউ/পিপিএন

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: