আক্রান্ত ৯৩ লাখ ছাড়ালো, মৃত ৪ লাখ ৭৯ হাজার

নিউজনাউ ডেস্ক: করোনাভাইরাস পাল্টে দিয়েছে আমাদের জীবনের বাস্তবতা। বিশ্বজুড়ে এখনো চলছে এই ভাইরাসের তাণ্ডব। প্রতিদিনই শনাক্ত হচ্ছে লাখেরও বেশি মানুষ। এতে করে প্রতিদিনই বাড়ছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা।

২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ৯৩ লাখ ৫৪ হাজার ৩২৬ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৪ লাখ ৭৯ হাজার ৮১৬ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৫০ লাখ ৪১ হাজার ৮১৩ জন।

সুস্থ আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ২১ হাজার ৬২৯ জনে। শতকরা ৯১ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ৯ শতাংশ মানুষ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ৩৮ লাখ ৩২ হাজার ৬৯৭টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৭ হাজার ৯১১ জন আর সুস্থ হবার পথে ৩৭ লাখ ৭৪ হাজার ৭৮৬ জন।

ওয়ার্ল্ডমিটারের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ৫ হাজার ৪৬৫ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ৬২ হাজার ৯৯৪ জন। মহাদেশের হিসেবে সর্বোচ্চ ৫৪ হাজার ৩৬৫ জন দক্ষিণ আমেরিকাতে  আক্রান্ত হয়েছে। উত্তর আমেরিকাতে  আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৮৬৭ জন । এশিয়াতে আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ৮৬৫জন। এছাড়া ইউরোপে ১৩ হাজার ৭২৪ জন ও আফ্রিকাতে ৯ হাজার ১৪৩ জন আক্রান্ত হয়েছে।

নিউজনাউ/টিএন/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান