ঘাটাইলে মহাসড়কে হাট-বাজার, জনদুর্ভোগ চরমে

ঘাটাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার জনগুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়ক ও মহাসড়ক দখল করে বসছে হাট-বাজার। ফলে বাড়ছে জনদুর্ভোগ, সৃষ্টি হচ্ছে যানজট। বিশেষ করে হাটের নিজস্ব জায়গা থাকা সত্ত্বেও উপজেলার পাহাড়ী অঞ্চলের হাট-বাজারগুলো সড়ক দখল করে পরিচালিত হচ্ছে।

সড়ক দখল করে বসানো হাট-বাজারগুলো হলো পাহাড়িয়া এলাকার গারোবাজার, সাগরীঘি, জোড়দীঘি, ধলাপাড়া, দেওপাড়া ও ছনখোলা। এ ছাড়া টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়ক দখল করে বসানো হাটগুলোর অন্যতম হলো পাকুটিয়া, ব্রাহ্মণশাসন, কমতলী ও হামিদপুর। পাহাড়িয়া এলাকার অন্যতম প্রধান দুটি হাট গারোবাজার ও সাগরীঘি। ইজারার জায়গা ফাঁকা রেখে প্রতিদিন সেখানকার সড়কের ওপর বসে বাজার। সাপ্তাহিক হাটও বসে সড়কের ওপর।

সরেজমিনে গারোবাজার হাটে গিয়ে দেখা যায়, সড়কের মধ্যে চলছে হাটের বেচাকেনা। ফলে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। যানজটে আটকা পড়ে দুর্ভোগের শিকার আশিক হায়দার নিউজনাউকে বলেন, ‘আমাদের দুর্ভোগ দেখার কেউ নেই। যারা হাটের ইজারা নিয়েছে তারাই সড়ক দখল করে বাজার বসাইছে। সেখান থেকে নিয়মিত টোল আদায়ও করছে। জনগণের দুর্ভোগে তাদের কিছু আসে-যায় না।

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার নিউজনাউকে বলেন, বিষয়টি আমি জেনেছি। ইতোমধ্যে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

নিউজনাউ/এসএ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: