রাস্তা চলাচলে চরম ভোগান্তি

শামীম আহমেদ, বরিশাল ব্যুরো: বরিশাল জেলার উজিরপুর উপজেলার ওটরা ইউনিয়নের ৪নং ওয়ার্ড, পশ্চিম কেশবকাঠি রোড মল্লিক বাড়ি ও শেখবাড়ি রাস্তা জুড়ে কম করে হলেও ২০ টি বসত বাড়ি রয়েছে।

যার সব মিলিয়ে অন্তত ভোটার আছে প্রায় ১৫০ জন এবং ২-৩ শত লোকের এক মাত্র চলাচলের পথে বছরের পর বছর দুর্ভোগ ও চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

সামান্য বৃষ্টিতেই রাস্তা এমন স্যাঁতসেঁতে ও কাঁদা হয়ে যায়, যে একেবারে চলাচলে অনুপযোগী হয়। যা না দেখলে বিশ্বাস করা যায় না।
এ এলাকার সাধারণ মানুষ বছরের পর বছর স্থানীয় জনপ্রতিনিধিদের দুয়ারে দুয়ারে ধর্ণা  দিলেও সামান্য কর্ণপাত নেই তাদের।

সোমবার (২২ জুন) স্থানীয় রড় মল্লিক বাড়ী’র মরহুম তাহের মল্লিক এর ছেলে মোঃ তাছেন মল্লিক বেলা ১১টার দিকে বার্ধক্য জনিত কারণে ইন্তেকাল করেন। তিনি ওটরা ইউনিয়নের আওয়ামী লীগের ক্লান্তি লগ্নে ও দুঃসময়ের একজন আপনজন ছিলেন।

এবং তিনি দীর্ঘ দিন যাবত আ’লীগের একনিষ্ঠ কর্মী ছিলেন। এই রাস্তা নির্মাণে জন্য তিনিসহ এলাকার সবাই প্রাণপণ চেষ্টা করেছেন। কিন্তু তিনি চলে গেলেন না ফেরার দেশে। তার মৃত্যুতে ইউনিয়ন আওয়ামী লীগসহ এলাকাবাসী শোক প্রকাশ করেন। এবং তার আত্মার মাগফিরাত কামনা করেন।

অন্যদিকে সেই মানুষটির নিজ বাড়িতে জানাজার নামাজ শেষে দাফনের জন্য ওই কাদা ভরা রাস্তা থেকে লাশ নিয়ে যেতে মুসল্লিদের চরম ভোগান্তি পোয়াতে হয়। এ দৃশ্য দেখে সরকার ও জনপ্রতিনিধিদের প্রতি স্থানীয় গ্রামবাসী ও মুসল্লিদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

নিউজনাউ/এফএফ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: