কালভার্টের মুখ বন্ধ করে প্রাচীর নির্মাণ

হারুন অর রশিদ খান হাসান, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়নের পাইকোশা পূর্বপাড়া গ্রামের সড়কের কালভার্টটি দিয়ে ওই গ্রামের পানি অতিবাহিত হয়ে আসছিল দীর্ঘদিন ধরে।

হঠাৎ ওই এলাকার জেল হক পাণ্ডা পুত্র মো: সেলিম রেজা কালভার্টের মুখ বন্ধ করে বাউন্ডারি প্রাচীর নির্মাণ করছে।

যে কারণে ওই এলাকার পানি এখন আর বের হতে পারছেনা। এ নিয়ে ওই এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসীর মৌখিকভাবে সাংবাদিকদের অভিযোগ করেন।

ওই এলাকার স্থানীয়দের সাথে কথা হলে তারা জানান, দীর্ঘদিন ধরে এই কালভার্ট দিয়ে আমাদের নালার পানি বের হতো তবে এখন কালভার্টটি বন্ধ থাকায় আমারা খুব বিপদে পড়েছি।

এই কালভার্টটি বন্ধ হলে আমাদের এলাকার মানুষের দুঃখ আরো বাড়বে। তাই আমরা এই ব্রিজের মুখ খুলে দিতে উপজেলা নির্বাহী অফিসার, কামারখন্দ ভূমি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানের কাছে আমাদের জোর দাবী।

এ ব্যাপারে ঝাঐল ইউনিয়নের চেয়ারম্যান মো: আলতাফ হোসেন ঠান্ডু বলেন, আমি এলাকাবাসীর স্বার্থে কৃষকদের জন্য বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলবো।

এবিষয়ে ঐ এলাকার মেম্বার আব্দুল কুদ্দুস বলেন, আমি দেখেছি কিন্তু ওখানে ওদের জমি আছে। তাই ওরা বাউন্ডারি নির্মাণ করছে। কিন্তু কালভার্টের বিষয়টি আমি জানিনা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি আমার জানানেই কেউ অভিযোগ করেনি আমি খোজ নিয়ে বিষয়টি দেখছি।

এ ব্যপারে মো: সেলিম রেজার ও তার ভাই জুয়েল রানা বলেন আমাদের জমিতে আমারা বাউন্ডারি দিচ্ছি এখানে কার কি সমস্যা হলো এটা দেখার সময় আমাদের নেই। সকলকে ম্যানেজ করেই বাউন্ডারি নির্মাণ করছি।
নিউজনাউ/এফএফ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: