ওষুধেও এমএলএম ব্যবসা; ৫০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো: চটগ্রামে মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) এর মাধ্যমে প্রতারণা ও ক্ষতিকর ওষুধ বিক্রির অপরাধে এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামের একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২২ জুন) নগরের মুরাদপুর এলাকার আইকন টাওয়ারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

অভিযান প্রসঙ্গে ওমর ফারুক নিউজনাউকে বলেন, এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামের প্রতিষ্ঠানটি মাল্টি লেভেল মার্কেটিং পদ্ধতিতে বিভিন্ন ধরনের ওষুধ ও কসমেটিক্স বিক্রি করে আসছে। যা ডাক্তারের পরামর্শ ছাড়া মানবদেহের জন্য খুবই বিপদজনক। ওষুধগুলোর মধ্যে পাওয়ার সোর্স কিং, ভিটা পাওয়ার, ওমেগা ৩-৬-৯, হার্ট কেয়ার ও গ্যানো মরিং ফুড ক্যাপসুল রয়েছে।

তিনি আরো বলেন, এক্সিলেন্ট ওয়ার্ল্ড-এ একজন কাস্টমারকে সদস্য হতে হলে ৭ হাজার টাকার ওষুধ সামগ্রী কিনতে হয়। ফলে নতুন কেউ যদি তার মাধ্যমে যোগ দেয় তাহলে তিনি কমিশন ৫০০ টাকা পান। অর্থাৎ সাইক্লিং পদ্ধতিতে এ ব্যবসা পরিচালনা করা হয়।

ব্যবসা পরিচালনার জন্য এক্সিলেন্ড ওয়ার্ল্ড ওষুধ প্রশাসন অধিদপ্তর থেকে অনুমোদন নেয়নি জানিয়ে ফারুক বলেন, এক্সিলেন্ড ওয়ার্ল্ড এর ওষুধগুলোর বিষেয়ে সরকারের কোন অনুমোদন নেই। এসব যৌনশক্তি বর্ধক জাতীয় ওষুধ প্রেসক্রাইব করার কোন নিয়ম নেই। এসব ওষুধ সেবনে স্বাস্থ্যের অনেক ক্ষতি হতে পারে।

নিউজনাউ/পিপিএন

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: