মৃত ৪ লাখ ৭০ হাজার, আক্রান্ত ৯০ লাখ

নিউজনাউ ডেস্ক: বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাকে কোনোভাবেই দমানো যাচ্ছে না। এতে করে প্রতিদিনই বাড়ছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা।

২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ৯০ লাখ ৪৫ হাজার ৬০৪ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৪ লাখ ৭০ হাজার ৬৯৮ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৪৮ লাখ ৩৮ হাজার ৩২০ জন।

সুস্থ আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৯ হাজার ১৮ জনে। শতকরা ৯১ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ৯ শতাংশ মানুষ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ৩৭ লাখ ৩৬ হাজার ৫৮৬টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৪ হাজার ৭৩৪ জন আর সুস্থ হবার পথে ৩৬ লাখ ৮১ হাজার ৮৫২ জন।

ওয়ার্ল্ডমিটারের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ৩ হাজার ৩৩৮ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ৩০ হাজার ২৫৪ জন। মহাদেশের হিসেবে সর্বোচ্চ ৪০ হাজার ৩৩৬ জন এশিয়াতে আক্রান্ত হয়েছে। দক্ষিণ আমেরিকাতে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৯২৬ জন । উত্তর আমেরিকাতে  আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৪৫৯ জন। এছাড়া ইউরোপে ১৩ হাজার ১৯৪ জন ও আফ্রিকাতে ৯ হাজার ৩১২ জন আক্রান্ত হয়েছে।

নিউজনাউ/টিএন/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: