তিমির বাচ্চার জীবন বাঁচালো জেলেরা

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফের বঙ্গোপসাগরের উপকূলে ভেসে আসা তিমি মাছের বাচ্চার জীবন বাঁচিয়েছে জেলেরা। টেকনাফের শাহপরীর দ্বীপে পশ্চিম পাড়া এলাকায় রোববার (২১ জুন) বিকেলে এই ঘটনা ঘটে।

তিমি মাছের বাচ্চাটিকে সাগরে ফেরত পাঠিয়ে জীবন রক্ষাকারী দলের নেতৃত্ব দেয়া স্থানীয় যুবক জসিম মাহমুদ নিউজনাউকে বলেন, রবিবার বিকেলে জোয়ারের সময় একটি বিশাল আকৃতির মাছ শাহাপরীরদ্বীপের পশ্চিম পাড়া উপকূলে ভাসতে দেখে স্থানীয় জেলেরা। জেলেদের মাধ্যমে খবর পেয়ে তিনি দ্রুত ঐ স্থানে আসেন। জোয়ারের ঢেউ এর সাথে তিমির বাচ্চাটি বেড়ি বাধের সিসি ব্লকের সাথে ধাক্কা খেতে থাকে। এই সময় তিমির বাচ্চাটি আঘাত প্রাপ্ত হয়ে রক্ত বের হয়। তিনি স্থানীয় ১৩-১৫ জন জেলেদের সহযোগিতায় তিমির বাচ্চাটিকে সাগরের দিকে টেনে নেন। পানির গভীরতা বেশি পাওয়ায় তিমির বাচ্চাটি সাগরে চলে যায়। দীর্ঘক্ষণ পরে তিমিটি আর দেখা যায়নি। তিমির বাচ্চাটি ১৫ ফিটের মতো লম্বা হবে বলে তিনি জানান।

শাহাপরীরদ্বীপ পুলিশ ফাড়ির ইন চার্জ দিপক বিশ্বাস নিউজনাউকে বলেন, রবিবার বিকেলে একটি তিমি মাছের বাচ্চা পশ্চিম পাড়া বেড়িবাঁধের কাছে ভেসে এসেছিলো। স্থানীয় কয়েকজন যুবকের নেতৃত্বে জেলেরা তিমির বাচ্চাটির জীবন বাঁচিয়েছে।

নিউজনাউ/এসএ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: