লকডাউন অমান্য করায় আর্মেনিয়ার সেনা, পুলিশ ও গোয়েন্দা প্রধান বরখাস্ত

নিউজনাউ ডেস্ক:

মহামারি করোনাভাইরাস মোকাবেলায় জারি করা লকডাউন অমান্য করায় দেশের সেনা, পুলিশ ও গোয়েন্দা সংস্থার প্রধানকে বরখাস্ত করেছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। তিনি বলেছেন, করোনাভাইরাস মোকাবেলার ক্ষেত্রে তারা বাজে উদাহরণ তৈরি করেছেন।

তবে আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান একথা পরিষ্কার করে বলেননি যে, দেশের সেনা, পুলিশ ও গোয়েন্দা সংস্থার প্রধান কী ধরনের ভুল করেছেন।

আর্মেনিয়ার একটি সংবাদপত্র জানিয়েছে, সামরিক বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ আর তার ছেলের বিয়ে অনুষ্ঠানে বিরাট বড় পার্টির আয়োজন করেন, যখন দেশটিতে এ ধরনের সামাজিক সমাবেশ সম্পূর্ণ নিষিদ্ধ। সেনাপ্রধানের ছেলের বিয়ের অনুষ্ঠানের কথা বলা হলেও সেই অনুষ্ঠানে পুলিশপ্রধান আরমান সার্গসিয়ান এবং গোয়েন্দা সংস্থার প্রধান এডওয়ার্ড মারতিরোসিয়ান উপস্থিত ছিলেন কি-না তা উল্লেখ করেনি পত্রিকাটি।

পত্রিকার এই প্রতিবেদনের পর প্রধানমন্ত্রী পাশনিয়ানের পক্ষ থেকে সেনাপ্রধান, পুলিশ ও গোয়েন্দা সংস্থার প্রধানের বরখাস্তের ঘোষণা আসে। ফেসবুকে তাঁদের বরখাস্তের ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী পাশনিয়ান বলেন, দেশের এরকম উচ্চ পর্যায়ের কর্মকর্তারা যারা নিজেরাই মহামারি বিরোধী নিয়ম কানুনের প্রতি সম্মান দেখাবেন সেখানে তারাই এর বিপরীত কাজ করছেন।

সংক্রমণ বাড়তে থাকায় এপ্রিলের শেষের সপ্তাহ থেকে ১৪ মে পর্যন্ত আর্মেনিয়ায় জরুরি অবস্থা জারি করা হয়েছিল। দেশটিতে বড় বড় সমাবেশ নিষিদ্ধ এবং জনসাধারণের জায়গায় মুখোশ পরা বাধ্যতামূলক। পুরো পরিবারসহ করোনায় আক্রান্ত হয়েছিলেন প্রধানমন্ত্রী পাশনিয়ান।

উল্লেখ্য, করোনাভাইরাসে দক্ষিণ ককেশাস অঞ্চলের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ আর্মেনিয়ায। দেশটিতে এখন পর্যন্ত ১৩ হাজার ৬৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২১৭ জনের।

সূত্র- বিজনেস টুডে

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: