ক্রিকেট একাডেমির কোচদের পাশে মাশরাফী

নিজস্ব প্রতিবেদক: একজন সাবেক অধিনায়ক অথবা বর্তমান সংসদ সদস্য যে পরিচয়েই হোক করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকেই দেশের মানুষের পাশে আছেন মাশরাফী বিন মোর্ত্তজা। সংসদ সদস্য হিসেবে যে শুধু নিজ এলাকাবাসীর পাশে দাঁড়িয়েছেন তাই নয়, তার মানবতার হাত পৌঁছে গেছে পুরো বাংলাদেশে।

সেই ধারাবাহিকতায় এবার ঢাকা মেট্রো ক্রিকেট একাডেমির কোচদের আর্থিক সহায়তা দিলেন সাবেক অধিনায়ক মাশরাফী।

কোভিড-১৯ এর কারণে মুখ থুবড়ে পড়েছে দেশের সকল ক্রিকেট একাডেমি। যে ক্রিকেটার গড়ার কারিগর কোচ তারাই এখন খেয়ে না খেয়ে জীবন পার করছে। একাডেমি বন্ধ, নেই অনুশীলনে দাপিয়ে বেড়ানো সেই ক্রিকেটাররা।

আর এতে করে যাদের একমাত্র আয়ের উৎস এইসব একাডেমি তারা এখন ঠিকভাবে চলতে পারছেন না। সমাজে এমন অবস্থায় আরো যারা আছে তাদের সহায়তার জন্য দীর্ঘ ১৮ বছর যাবত ব্যবহার করা নিজের অত্যন্ত প্রিয় ব্রেসলেট নিলামে তোলেন মাশরাফী।

নিলামে সেটি বিক্রি হয় ৪২ লাখ টাকায়। সেই অর্থের একাংশ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তালিকাভুক্ত ঢাকা মেট্রো ক্রিকেট একাডেমির কোচদের উপহার হিসেবে দিলেন নড়াইল এক্সপ্রেস।

মঙ্গলবার (২ জুন) ধানমণ্ডি আবাহনী মাঠে মাশরাফীর সেই উপহার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও নড়াইলের কৃতি সন্তান ড. কে এম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের এর হাতে তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট একাডেমি কোচেস অ্যাসোসিয়শনের সভাপতি কাজী আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সালাউদ্দিন বলেন, ‘আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেয় এই কোচরা। ক্রিকেট মাঠের শিক্ষক যে কোচরা, আজ তাদের দুর্দিনে তাদের পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফী। নড়াইলের একজন সন্তান হিসেবে এখানে উপস্থিত হতে পেরে ভালো লাগছে।’

এদিন মোট ৮২ জন কোচের মাঝে প্রতিজনকে ৩ হাজার টাকা করে উপহার দেওয়া হয়।

মাশরাফী সিদ্ধান্ত নেন, নিলামে বিক্রি হওয়া ব্রেসলেট থেকে পাওয়া মোট অর্থের ২৫ লাখ টাকা ব্যয় হবে নড়াইলের জন্য। আর ১৫ লাখ টাকা ব্যয় হবে মুক্তিযোদ্ধা সংসদের তত্ত্বাবধানে মুক্তিযোদ্ধাদের কল্যাণে, ডাকসুর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়র অসচ্ছলতা শিক্ষার্থীদের সহায়তায়, ঢাকা শহরের ক্রিকেট কোচের আর্থিক সহায়তায় ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিনামূল্যে রক্ত দাতাদের সংগঠনের উন্নয়নে।

নিউজনাউ/টিএন/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: