বরিশাল কারাগার থেকে নারীসহ ১০ কয়েদি মুক্ত

বরিশাল প্রতিনিধি:
করোনাকালে মহামারি সংক্রমণ ঝুঁকি এড়াতে বরিশালে এক নারীসহ ১০ কয়েদিকে সাধারণ ক্ষমার আওতায় মুক্তি দেয়া হয়েছে। কয়েদিরা বরিশাল বিভাগীয় কারাগারে সাজাপ্রাপ্ত ছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে তাদের মুক্তি দেয়া হয়। মুক্তিপ্রাপ্তরা বরিশাল কারাগারে ১ বছর সাজাপ্রাপ্ত ৩ জন ও ৬ মাস সাজাপ্রাপ্ত ৭ জন।

৬ মাসের সাজাপ্রাপ্ত কয়েদির মধ্য থেকে ৬৮ জনের তালিকা প্রেরণ করা হলে সেখান থেকে ১ মহিলাসহ ৭ জনের মুক্তির আদেশের রবিবার (৩ মে) বরিশালে আসে।

কয়েদিদের মুক্তির বিষয়টি নিউজনাউকে নিশ্চিত করেছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক ও ডেপুটি জেলার মো. ইব্রাহিম।

সরকারি ঘোষণা আসার পর থেকে ২ এপ্রিল বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে ৩০ বছরের সাজাপ্রাপ্তদের ভেতরে ইতিমধ্যে ২০ বছরের সাজা ভোগ করা হয়েছে এমন ৮৭ জন, সাজাপ্রাপ্ত ও হাজতী ৬ মহিলা আসামিসহ ২ শত ৪০ জনের নামের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল।

দীর্ঘ বাছাই শেষে শনিবার (২ মে) ১ বছরের সাজাপ্রাপ্ত  ১১০ জনের তালিকার বিপরীতে ৩ পুরুষ কয়েদীকে মুক্তি দেয়ার আদেশ দেয়া হয় বরিশাল কারাগারকে।

ডেপুটি জেলার ইব্রাহিম নিউজনাউকে বলেন, দেশব্যাপী করোনা প্রাদুর্ভাবের কারণে বরিশাল কেন্দ্রীয় কারাগারের ভেতর ও বাহিরের বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি বিভিন্ন মামলার হাজতি ও সাজাপ্রাপ্ত আসামীদের সাথে আত্মীয়-স্বজনদের সাথে অস্থায়ীভাবে দেখাশুনাও বন্ধ রাখা হয়েছে।

নিউজনাউ/এসএ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: