NewsNow24.Com
Leading Multimedia News Portal in Bangladesh

খেলাধুলায় গুরুত্বে তরুণরা মাদক থেকে দূরে থাকছে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

Get real time updates directly on you device, subscribe now.

মৃদুল ইসলাম: পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, তৃনমূল পর্যায়ে এই খেলাধুলার গুরুত্বের কারনে একদিকে যেমন প্রতিভাবান খেলোয়ার বাছাই ও তৈরী করা সহজতর হচ্ছে। অন্যদিকে প্রধানমন্ত্রীর এই উদ্যােগে ছাত্রসমাজ ও যুবসমাজ মাদকমূখী না হয়ে তারা হচ্ছে ক্রীড়ামুখী।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক অনুর্ধ্ব ১৭) এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর থেকেই খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে আসছেন।বয়স ভিত্তিক ও শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক খেলাধুলার প্রতিও তিনি নজর দিচ্ছেন। যার ফলে ক্রিকেট-ফুটবলসহ সকল খেলায় অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ২০ মে শুক্রবার বিকালে উপজেলা পরিষদ সংলগ্ন (প্রস্তাবিত) শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

ফাইনাল খেলায় জহিরাবাদ ইউনিয়ন ফুটবল একাদশ দুর্গাপুর ইউনিয়ন ফুটবল একাদশকে মোকাবেলা করে।

খেলার প্রথমার্ধে ২-২ গোলে সমতা থাকলে দ্বিতীয়ার্ধের খেলায় আরো বেশী আক্রমন ও পাল্টা আক্রমন হয়। ২-২ গোলে খেলা অমীমাংসিত ভাবে শেষ হলে ট্রাইব্রেকারের মাধ্যমে ফলাফল নির্ধারণ হয়। ট্রাইবেকারে দুর্গাপুর ইউনিয়ন ফুটবল একাদশ ৩-১ গোলের ব্যবধানে জহিরাবাদ ইউনিয়ন ফুটবল একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলায় রেফারীর দায়িত্ব পালন করে শাহিন আলম আর সহকারী রেফারী হিসাবে ছিলেন আব্দুর রহিম ও শ্রী বিদ্যুৎ। ধারা বর্ননায় ছিলেন দৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার ঢালী কামরুজ্জামান হারুন এবং লোকমান হোসেন সরকার।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে এবং উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক একেএম আজাদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল।

বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর প্রশাসক মোঃ হেদায়েত উল্যাহ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্যাহ প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী প্রমূখ।

উল্লেখ্য, মতলব উত্তর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক অনুর্ধ্ব ১৭) এ ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা অংশগ্রহণ করে।

 

নিউজনাউ/এবি/২০২২

Get real time updates directly on you device, subscribe now.

আপনার মতামত জানান

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More