NewsNow24.Com
Leading Multimedia News Portal in Bangladesh

শঙ্কায় সত্যি হল, বর্ষার আগেই ডুবল চট্টগ্রাম নগর

Get real time updates directly on you device, subscribe now.

চট্টগ্রাম ব্যুরোঃ বর্ষা আসার আগেই তলিয়ে গেছে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের বিভিন্ন সড়ক।এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী। অথচ জলাবদ্ধতার অভিশাপ থেকে নগরবাসীকে মুক্তি দিতে ২০১৭ সালে ৫ হাজার ৬১৬ কোটি টাকা ব্যয়ে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ শুরু করে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। প্রকল্পের মেয়াদ পেরিয়ে গেলেও মেলেনি মুক্তি।

শনিবার (২১ মে) সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত ৫ মিলিমিটার বৃষ্টিতে বিভিন্ন এলাকায় জলযটের সৃষ্টি হয়। সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আরও ৪৩ মিলিমিটার বৃষ্টিতে ফ্লাইওভারে জমে পানি।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জানান, আজকে চট্টগ্রাম থেমে থেমে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বৈশাখের অল্প বৃষ্টিতেই হাঁটুপানি হয় বিভিন্ন এলাকার অলিগলি ও প্রধান সড়ক। বৃষ্টিতে নগরের ষোলশহর দুই নম্বর গেট, বহদ্দারহাট, চকবাজার, প্রবর্তক মোড়, মুরাদপুর, অক্সিজেন, চান্দগাঁও, খতিবের হাট, বাকলিয়া, বাকলিয়া ডিসি রোড, কাতালগঞ্জ, কাপাসগোলা, বাদুরতলাসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। পানিতে সয়লাব হয়ে গেছে নগরের ফ্লাইওভারগুলোও।

এতে চলাচলের ক্ষেত্রে ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজ ও অফিসগামী মানুষ। পানিতে ডুবে থাকা সড়কের গর্তে পড়ে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। পানি চলাচলের ড্রেনে প্রতিবন্ধকতার কারণে এই দুর্ভোগের সৃষ্টি হচ্ছে বলে জানান স্থানীয়রা। অন্যদিকে সাধারণ মানুষের দুর্ভোগের চিত্র প্রকট আকার ধারণ করলেও ড্রেন ব্যবস্থার উন্নয়নের বদলে কর্তৃপক্ষের দৃষ্টি কেবল নির্মাণ ও ব্যয়মূলক প্রকল্পের দিকে।

বৃষ্টিতে নগরের দুইনাম্বার গেটে রেয়াজউদ্দিন বাজারের ব্যবসায়ী আবদুল করিম নিউজনাউকে বলেন, হাটহাজারীর থেকে আসার সময় হঠাৎ দুইনাম্বার বৃষ্টির কবলে পড়ি। অল্প বৃষ্টিতে সড়কে কোমরসমান পানি জমে যায়। এছাড়া রাতের বেলায় রাস্তায় চলাচলে বিপদ। বৃষ্টির পানিতে নালা, ফুটপাত ও রাস্তা একাকার হয়ে যায়। এতে দুর্ঘটনার শঙ্কা বাড়ে।

নিউজনাউ/পিপিএন/২০২২

Get real time updates directly on you device, subscribe now.

আপনার মতামত জানান

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More