NewsNow24.Com
Leading Multimedia News Portal in Bangladesh

রংপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

Get real time updates directly on you device, subscribe now.

রংপুর ব্যুরো: রংপুর নগরীর ৩৩ নং ওয়ার্ডের মেকুরা মধ্যপাড়া গ্রামের জুয়েল রানা (২৮) নামে এক ব্যবসায়ী যুবককে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারা দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. তারিখ হোসেন এ রায় ঘোষণা করেন। এছাড়া এ মামলায় একজনকে খালাস দেয়া হয়েছে। মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামি হলেন রংপুরের পীরগাছা উপজেলার দেউতি গ্রামের আফছার আলীর ছেলে মেহেদী হাসান সাগর (২৫) ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি হলেন একই গ্রামের দৌলত মিয়ার ছেলে শাকিল মিয়া (২৫)।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, মেকুরা মধ্যপাড়া গ্রামের আবু সিদ্দিক মিয়ার ছেলে জুয়েল রানার জমি চাষ করার জন্য নিজস্ব ট্রাক্টর ও ট্রলি ছিল। সেগুলো ভাড়ায় দিতেন এবং নিজেও চালাতেন। বালু উত্তোলন নিয়ে আসামিদের সঙ্গে জুয়েলের বিরোধ চলছিল।

ঘটনার দিন ২০১৮ সালের ২৬ জুলাই সন্ধ্যার পর মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বেড়িয়ে আর ফিরে আসেননি। পরের দিন সকালে মেকুরা পাঠানটারী গ্রামের ঘাঘট নদীর তীরে একটি ভুট্টা ক্ষেতে মাথা পুঁতে রাখা অবস্থায় মরদেহ দেখতে পেরে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গর্ত থেকে মরদেহ বের করলে সেটি জুয়েলের বলে নিশ্চিত হন তার স্বজনরা। এ ঘটনায় জুয়েলের ছোটভাই জাকির হোসেন বাদী হয়ে জুয়েলের বন্ধু সাগর ও শাকিলসহ অপর এক ট্রাক্টর চালক আব্দুল মালেক (২৪) এবং মালেকের সহকারী আমিনুর রহমানকে (১৭) আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

প্রায় চার বছর মামলার বিচারকার্য চলার পর বুধবার রায় ঘোষণা করা হয়। রায়ে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মালেককে খালাস দেয়া হয় এবং আমিনুর রহমানের বয়স কম হওয়ায় তার বিচারকার্য শিশু আদালতে চলছে বলে জানান অতিরিক্ত পাবিলিক প্রসিকিউটর (এপিপি) শাহ মো. নয়ন্নুর রহমান টফি।

মামলার বাদী জাকির হোসেন রায়ে সন্তুষ্ট হলেও মালেকের বিষয়ে আইনজীবীর সঙ্গে আলোচনা করে উচ্চ আদালতে যাবেন বলে জানান।

নিউজনাউ/আরবি/২০২২

Get real time updates directly on you device, subscribe now.

আপনার মতামত জানান

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More