NewsNow24.Com
Leading Multimedia News Portal in Bangladesh

চট্টগ্রামে আ.লীগের ইউনিট সম্মেলন দেখভালে ১৫ থানায় তদারকি কমিটি

প্রথম রিভিউ কমিটির বৈঠক

Get real time updates directly on you device, subscribe now.

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ইউনিট সম্মেলন ও সদস্য নবায়নে ১৫টি সাংগঠনিক ওয়ার্ডে ১৫ তদারকি কমিটি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রিভিউ কমিটি প্রথম সভায়। খসড়া কমিটিতে প্রত্যেক থানায় একজনকে আহ্বায়ক, ৩ জনকে সদস্য করে মোট ৪ সদস্যের তদারকি কমিটি প্রস্তুত করা হয়েছে। তবে এসব কমিটি এখনই চূড়ান্ত অনুমোদন দেয়া হয়নি।

তৃণমূলের সম্মেলন, কমিটি গঠন নিয়ে ‘অনিয়ম’ যাচাইবাছাই এবং সৃষ্ট বিরোধ নিরসনে কেন্দ্রের গঠন করে দেওয়া কমিটি শুক্রবার (২১ জানুয়ারি) রাতে প্রথম বৈঠকে এ প্রস্তাব ওঠে।

নগরের বহদ্দারহাটে সিটি মেয়র ও নগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরীর বাসায় বৈঠকে বসেন নেতারা। মেয়রের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ সভাপতি নঈমউদ্দিন চৌধুরী ও জহিরুল আলম দোভাষ।

সভায় উপস্থিত একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে, প্রস্তাবিত তদারকি কমিটির তালিকাগুলো বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের কাছে জমা দেয়া হবে। পরে কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা পেলে উনারা এই তালিকা প্রকাশ করবেন। আগামী ২৭ বা ২৮ জানুয়ারি রিভিউ কমিটি আবারও বৈঠকে বসবে বলে সূত্র নিশ্চিত করেছে।

সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া এই বৈঠক শেষ হয় রাত ৯টায়। সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল বৈঠকে পৌঁছেন।

সন্ধ্যা ৭টার পর রেজাউল করিমের বাসায় পৌঁছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ।

উল্লেখ্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বিরোধ মীমাংসায় ১৬ জানুয়ারি রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক বৈঠক হয়। বৈঠকে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সভাপতি-সম্পাদকের পাশাপাশি সহসভাপতি এবং যুগ্ম সম্পাদকদেরও ডাকা হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সভা পরিচালনা করেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তৃণমূলের সম্মেলনকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে পরস্পর বিরোধী দুটি ধারার বিরোধ জোরালো হয়। গত বছরের ১৬ নভেম্বর থেকে চট্টগ্রাম নগরীর ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডে ইউনিট সম্মেলন শুরু করে নগর আওয়ামী লীগ। সম্মেলনকে কেন্দ্র করে বিরোধ বাড়লে রিভিউ কমিটি গঠন করে কেন্দ্র।

নিউজনাউ/পিপিএন/২০২১

Get real time updates directly on you device, subscribe now.

আপনার মতামত জানান

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More