ফস্টারে আটকা কিউকম গ্রাহকের টাকা ছাড়ের নির্দেশ

নিউজনাউ ডেস্ক: কিউকম.কমের গ্রাহকদের ৫৯ কোটি ৫ লাখ ১০ হাজার ৩৪৭ টাকা পেমেন্ট গেটওয়ে ফস্টার করপোরেশন লিমিটেডের কাছ থেকে সংশ্লিষ্ট গ্রাহকদের অনুকূলে ছাড় করাতে বাংলাদেশ ব্যাংককে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে সরকার। বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেল) মুহাম্মদ সাঈদ আলী স্বাক্ষরিত এক চিঠিতে বাংলাদেশ ব্যাংককে এমন নির্দেশনা দেয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংক গভর্নর ছাড়াও চিঠির অনুলিপি দেয়া হয়েছে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক অপরাধ তদন্ত বিভাগকেও (সিআইডি)।

জানা যায়, বর্তমানে পেমেন্ট গেটওয়ে ফস্টারের কাছে কিউকমের আটকা পড়ে আছে ৩৯৭ কোটি টাকা। এর মধ্যে গ্রাহকদের অন্তত ১৬৬ কোটি টাকা রয়েছে, যার বিপরীতে পণ্য ডেলিভারি করেনি এই ই-কমার্স কোম্পানি। এখন ফস্টারের জব্দ অ্যাকাউন্টে এসব টাকা আটকে আছে।

এ অবস্থায় গত ২৮ ডিসেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের ডিজিটাল কমার্সের প্রধান ও অতিরিক্ত সচিব এএইচএম সফিকুজ্জামানের সভাপতিত্ব অনুষ্ঠিত জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক যেসব গ্রাহক অগ্রিম মূল্য পরিশোধ করেও পণ্য পায়নি, কিউকম ও ফস্টারকে আগামী ১০ জানুয়ারির মধ্যে তার একটি পূর্ণাঙ্গ তালিকা ডিজিটাল কমার্স সেলে জমা দিতে নির্দেশনা দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

নির্দেশনার আলোকে ফস্টার করপোরেশন লি. এবং কিউকম যৌথভাবে যে সকল অর্ডারের বিপরীতে কোন পণ্য সরবরাহ করা হয়নি অথচ গ্রাহক কর্তৃক পরিশোধিত টাকা ফস্টার কর্পোরেশন লিঃ নিকট আটকে আছে, তার তার একটি প্রাথমিক ও আংশিক তালিকা মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করে। যৌথ স্বাক্ষরের এই তালিকায় বলা হয়, ৬৭২১ টি অর্ডারের বিপরীতে গ্রাহকরা পাবেন ৫৯ কোটি পাঁচ লাখ ১০ হাজার ৩৪৭ টাকা।

নিউজনাউ/আরবি/২০২২

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান