নিজস্ব ব্র্যান্ডের গাড়ি বাজারে আনবে সরকার

নিউজনাউ ডেস্ক : এবার নিজস্ব ব্রান্ডের গাড়ি তৈরির পরিকল্পনা নিয়েছে সরকার। গণমাধ্যমকে এমন সুখবরটি জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি জানান, প্রগতি ইন্ডাস্ট্রিজের মাধ্যমে নিজম্ব ব্রান্ডের গাড়ি তৈরি করা হবে।

মন্ত্রী আরো বলেন, শুধু গাড়ি সংযোজন নয় সরকার দেশেই গাড়ি উৎপাদন করব। বাংলাদেশে কারখানা স্থাপনের জন্য ইতোমধ্যে মিতসুবিশি মোটরসের সাথে সমঝোতা স্মারক সই হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে ‌ ‘দেশ-বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রকল্পে’ গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ছাড়াও অন্যান্য মন্ত্রণালয় জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া রাষ্ট্রীয় প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ থেকে গাড়ি ক্রয় করে প্রতিষ্ঠানকে উত্তরোত্তর অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসইসি) চেয়ারম্যান মো. শহীদুল হক ভূঞা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, শিল্প সচিব জাকিয়া সুলতানা এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহিদুল আলম।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান