যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ

চট্টগ্রাম ব্যুরো: ঢাকা থেকে চট্টগ্রামে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি অভ্যন্তরীণ ফ্লাইট যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। ফ্লাইটটি অবতরণ করতে না পেরে কয়েকবার আকাশে চক্কর দেয়। অবতরণ নিয়ে জটিলতার সময় ওই ফ্লাইটে থাকা ৪২ জন যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লেও সবাই নিরাপদে আছেন।

বুধবার (০১ ডিসেম্বর) রাত ৯টা ৪২ মিনিটে বিশেষ ব্যবস্থায় বিমানটি অবতরণ করানো হয়। সন্ধ্যা ৭টা ৪৭ মিনিটে ঢাকা ছেড়ে আসা বিমানের ফ্লাইটটি তিনবার নামার চেষ্টা করেও ব্যর্থ হয়।

শাহ আমানত বিমান বন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান জানান, ‘সমস্যা হয়েছিল। ৯টা ৪২ মিনিটে নিরাপদে ল্যান্ড করেছে। যাত্রীরা সবাই নিরাপদে আছেন।’

সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, ড্যাশ-৮ উড়োজাহাজটি ৪২ জন যাত্রী নিয়ে ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে চট্টগ্রাম যাচ্ছিল। আকাশে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পাইলট কন্ট্রোল টাওয়ারকে ল্যান্ডিং গিয়ারে সমস্যার কথা জানান। এরপরই বিমানবন্দরে জরুরি অবস্থার জন্য প্রস্তুতি নেওয়া হয়। ফ্লাইটটিতে ৪২ জন যাত্রী ছাড়াও ২ জন পাইলট ও ২ জন কেবিন ক্রু ছিলেন।

ঢাকা থেকে ওই ফ্লাইটে চট্টগ্রামে ফিরছিলেন সাতকানিয়া-লোহাগাড়া আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী, আরও ছিলেন চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. নোমান খালেদ চৌধুরীসহ ৪২ যাত্রী।

নোমান খালেদ চৌধুরী নিউজনাউকে বলেন, পাইলটের অসাধারণ দক্ষতায় আমরা বেঁচে গেলাম। আমরা এখন নিরাপদ আছি।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান