ভারতে আন্তর্জাতিক ফ্লাইট চালু হচ্ছে না ১৫ ডিসেম্বর

নিউজনাউ ডেস্ক: করোনার নতুন ধরন ওমিক্রমনের সংক্রন থেকে সতর্ক থাকতে আন্তর্জাতিক ফ্লাইট ফের শুরুর পূর্বকার সময়সূচি স্থগিত করেছে ভারত। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ) বুধবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে এ তথ্য।

ডিজিসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনাভাইরাসের উদ্বেগজনক একটি ধরনের আবির্ভাবের প্রেক্ষিতে বৈশ্বিক চিত্রের যেসব পরিবর্তন হচ্ছে, সেসব আমরা নিবিড়ভাবে লক্ষ্য করছি।’

‘পাশাপাশি সব স্টেকহোল্ডারদের সঙ্গে পরামর্শ করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ানো হবে।’

‘বৈশ্বিক পরিস্থিতি যখন আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার উপযোগী হবে, সেসময় বিমান চলাচলের নতুন সময়সূচি ঘোষণা করা হবে।’

মহামারির কারণে প্রায় দু’বছর স্থগিত রাখার পর গত ২৬ নভেম্বর এক বিজ্ঞপ্তিতে ডিজিসিএ জানিয়েছিল, আগামী ১৫ অক্টোবর থেকে আন্তর্জাতিক ফ্লাইট ফের শুরু করছে ভারতের সরকার।

গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হয় করোনার রূপান্তরিত ধরন ওমিক্রন। ইতোমধ্যে দেশটিতে এই ধরনে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২২ জন।

এদিকে, বিশ্বজুড়ে করোনা মহামারি শুরু হওয়ার পর ২০২০ সালে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দেয় ভারতের সরকার। অবশ্য তার কিছুদিন পর শর্তসাপেক্ষে কয়েকটি দেশের সঙ্গে ফ্লাইট যোগাযোগ চালু করে দেশটি।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান