এবার ভাইরাল হলো ফেরিওয়ালার ‘কাঁচা বাদাম’ গান (ভিডিও)

নিউজনাউ ডেস্ক: নেট দুনিয়াই সোশ্যাল মিডিয়ায় ভিডিও করার মাধ্যমে যে কেউ মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যেতে পারে। এবার ভাইরাল হলো এক বাদামওয়ালার ভিডিও। যা দেখে মন ছুঁয়ে যায় নেটিজনদের।

বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ভুবন বাদ্যকর, যিনি পেশায় একজন বাদাম বিক্রেতা। তিনি একটি পুরনো মোটর সাইকেল নিয়ে খালি পায়ে বিভিন্ন গ্রামে গ্রামে বাদাম বিক্রি করে থাকেন। এমনকি বীরভূম ছাড়িয়ে পাশের গ্রামে ঝাড়খণ্ডেও দেখা যায় তাকে।

বাদাম বিক্রির পাশাপাশি মানুষের মনোরঞ্জন করতে বেশ ছন্দ মিলিয়ে গানও গাইতে শোনা যায় তাকে। তবে তার এই বাদাম বিক্রির ধরন কিছুটা অন্যরকম। গানের কথার মাঝেই তিনি বুঝিয়ে দেন সিটি গোল্ডের চেন, চুড়ি, হাতের বালা, মোবাইল ভাঙা, হাঁসের পালক, মাথার চুল ইত্যাদির বদলে তার কাছে মিলবে ভাজা নয় কাঁচা বাদাম।

ঘুরে ঘুরে বাদাম বিক্রি করা এই ভুবন বাদ্যকরের বাড়িতে রয়েছেন স্ত্রী, দুই ছেলে ও এক কন্যা সন্তান। মাটির খড়ের বাড়িতে রয়েছে ত্রিপল দেওয়াও।

তবে নিজের এই কাজের বিষয়ে ভুবনবাবু জানান, ‘বিগত ১০ বছর ধরে প্রতিদিন বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করে ২০০-২৫০ টাকা উপার্জন করি। আর বাদাম বিক্রি করতে যাওয়ার সময় আমরা গাওয়া গান একটি ছেলে ক্যামেরা করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দেয়। আমি তাকে চিনিও না। তবে এখন এটা শুনে খুবই ভালো লাগছে যে, বিশ্বে কয়েক লক্ষ মানুষ আমার এই গান শুনেছেন। আমাকে সুযোগ দিলে, আরও বেশি করে গান শোনাব’।

দেখে নিন সেই ভাইরাল হওয়া গান ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বাবু ভাজা বাদাম’।

সূত্র: বাংলাহান্ট

নিউজনাউ/এসএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান