সৌজন্য সাক্ষাতে ভূমিমন্ত্রী ও বাংলাদেশে নিযুক্ত ইরাকের হেড অব মিশন

নিউজনাউ ডেস্ক: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইরাকের মান্যবর চার্জ দি অ্যাফেয়ার্স (হেড অব মিশন)। আজ মঙ্গলবার ইরাকের হেড অব মিশন আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় ভূমিমন্ত্রী ইরাকে অবস্থিত প্রবাসী বাংলাদেশি শ্রমিক ও পেশাজীবীদের ব্যাপারে খোঁজখবর নেন এবং বাংলাদেশ থেকে আরো দক্ষ শ্রমিক ও পেশাজীবী ইরাকে নিয়োগে উদ্যোগ গ্রহণ করার জন্য চার্জ দি অ্যাফেয়ার্সকে অনুরোধ করেন।

ভূমিমন্ত্রী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা ও এর ডিজিটালাইজেশনের বিভিন্ন পরিকল্পনার ব্যাপারেও তাকে অবহিত করেন। সাইফুজ্জামান চৌধুরী দুই দেশের মধ্যে কৌশলগত, বাণিজ্যিক ও বিশ্ব অংশীদারিমূলক সম্পর্ককে আরো নিবিড় করার ব্যাপারে তাঁর দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

প্রথম আরব দেশ হিসেবে বাংলাদেশকে সার্বভৌম দেশ হিসেবে ইরাকের স্বীকৃতি দেওয়াকে এ সময় ভূমিমন্ত্রী কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

চার্জ দি অ্যাফেয়ার্স আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইরাক সফরের কথা স্মরণ করে বলেন, সেই সময় থেকে ভ্রাতৃপ্রতিম দুই দেশের মধ্যে দ্বিপাক্ষীয় সম্পর্ক জোরদার হয়।

এ সময় বাংলাদেশের দ্রুত শিল্পায়ন ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন আবদুসসালাম সাদ্দাম মোহাইসেন। তিনি ইরাকে কর্মরত বাংলাদেশি শ্রমিক ও পেশাজীবীদের অত্যন্ত দক্ষ ও পরিশ্রমী হিসেবে বর্ণনা করে বলেন, তাঁরা ইরাকের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সৌজন্য সাক্ষাতের সময় ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাসসহ ভূমি মন্ত্রণালয় ও বাংলাদেশে ইরাকি দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজনাউ/এবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান