ইতালি আ.লীগের সভাপতি মাহতাব, সম্পাদক আলমগীর

ইতালি প্রতিনিধি: বর্ণাঢ্য এবং উৎসবমুখর পরিবেশে ইতালি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে রাজধানী রোমে। জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বর্ণাঢ্য এ কাউন্সিলে আগামী তিন বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন আলমগীর হোসেন।

বিপুল সংখ্যক কাউন্সিলর এবং দলীয় নেতাকর্মীর উপস্থিতিতে রাজধানীর একটি হলে আয়োজিত কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রব ফকির। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোয়েব দেওয়ানের পরিচালনায় এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল্লা হিল বাকী, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ও স্বর্গ ইউরোপিয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটির সদস্য সচিব লিংকন মোল্লা, ইতালি আওয়ামী লীগের প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেনসহ আরও অনেকে। প্রথম অধিবেশনে প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার বাণী পাঠ করেন সর্বইউরোপীয়ান আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা হোসনে আরা বেগম।

উদ্বোধনী অধিবেশনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ইতালি আওয়ামী লীগ হবে হাইব্রিড মুক্ত। মৌলবাদীদের সাথে যাদের সংযোগ রয়েছে তাদেরকেও ইতালি আওয়ামী লীগে স্থান দেওয়া হবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া। সদস্য সচিব আবু সাঈদ খানের পরিচালনায় এই অধিবেশনে সর্বসম্মত সিদ্ধান্তে মুক্তিযোদ্ধা মাহতাব হোসেনকে সভাপতি ও আলমগীর হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

পরে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সাংবাদিকদের বলেন, তারা ইতালি আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যাবেন। নবনির্বাচিত নেতারা দলকে হাইব্রিড মুক্ত রাখারও অঙ্গীকার ব্যক্ত করেন। অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা দেশের গান পরিবেশন করেন।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান