আ.লীগ থেকে ফরাজী-ইকবালকে অব্যাহতি: ভারপ্রাপ্ত হলেন ফকির-সোয়েব

ইতালি প্রতিনিধি: ইতালী আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সর্বসম্মত সিদ্ধান্তে সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অপরাধে সভাপতি মোঃ ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালকে তাদের পদ থেকে অব্যাহতি দিয়েছে।

নতুন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেয়েছেন সহ-সভাপতি ও শরীয়তপুর জেলা সমিতি সভাপতি আব্দুর রব ফকির, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে সহ-সাধারণ সম্পাদক শোয়েব দেওয়ানকে।

শনিবার রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টের হলরুমে কার্যকরী কমিটির সংখ্যাগরিষ্ঠ সদস্যদের সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সহ-সভাপতি আব্দুর রব ফকির এর সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় নির্বাচন কমিশনের সদস্য ইতালী আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিব চৌধুরিকেও কমিশন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে আজ রোববার। বিকাল ৩ টায় রোমের একটি হলে এই সম্মেলন শুরু হবে। ইতালী আওয়ামী লীগের সম্মেলন কে কেন্দ্র করে ইংল্যান্ড এবং ইতালির বিভিন্ন স্থান থেকে কাউন্সিলররা রোমে এসে পৌঁছেছেন।

এছাড়া সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটির সদস্য সচিব লিংকন মোল্লা এবং অন্যতম নেতা ফ্রান্সের আবদুল্লাহিল বাকী রুমে এসেছেন অনুষ্ঠানে যোগ দিতে। তারা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ইতালী আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে রাজধানী রোমে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

সম্মেলন উপলক্ষে দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮ নভেম্বর তারিখে একটি বাণী প্রদান করেছেন। সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান নানাভাবে সম্মেলন স্থগিত করার চেষ্টা করেও ব্যর্থ হন।

অব্যাহতিপ্রাপ্ত ইতালী আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেননি।

নিউজনাউ/এবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান