রংপুরে ১৫১ ইউনিয়নে হামলা-ভাঙচুরের মধ্যে চলছে ভোটগ্রহণ

রংপুর ব্যুরো: রংপুরের ১৯ উপজেলায় ১৫১ ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ হয়েছে আজ। এ নির্বাচনে পাঁচ ইউনিয়নে ইভিএমে ও বাকি ১৪৬টিতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ হয়। তৃতীয় ধাপের এসব ইউনিয়ন পরিষদ ছাড়াও রংপুরের পীরগঞ্জ পৌরসভা ও নীলফামারী পৌরসভার ভোটাররা রবিবার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

রংপুর আঞ্চলিক সার্ভার স্টেশন সূত্র জানায়, পঞ্চগড় সদর উপজেলার ১০ ও আটোয়ারীর ৪টিসহ মোট ১৪ ইউনিয়নের ১২৬টি ভোটকেন্দ্রে, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর ৭ ও পীরগঞ্জ উপজেলার ১০টিসহ ১৭ ইউনিয়নের ১৫৪টি ভোটকেন্দ্রে, গাইবান্ধার পলাশবাড়ীর ৫টি ও সুন্দরগঞ্জের ১৩টিসহ ১৮ ইউনিয়নের ১৭৪টি ভোটকেন্দ্রে এবং নীলফামারীর জলঢাকায় ১১ ও কিশোরগঞ্জের ৮সহ ১৯টি ইউনিয়নের ১৮০টি কেন্দ্রসহ দিনাজপুরের নবাবগঞ্জে ৯, বিরামপুরের ৬ ও ফুলবাড়ীর ৭টি ইউনিয়নের ২০০টি ভোটকেন্দ্রে, লালমনিরহাট সদরে ৯ ও কালীগঞ্জের ৮টিসহ ১৭ ইউনিয়নের ১৭৫টি কেন্দ্রে, কুড়িগ্রাম সদর উপজেলার ৮, ফুলবাড়ীর ৬ ও নাগেশ্বরীর ১২টিসহ মোট ২৬টি ইউনিয়নের ২৮৩টি ভোটকেন্দ্রে এবং রংপুর সদরের ২, তারাগঞ্জের ৫ ও কাউনিয়া উপজেলার ৬টি ইউনিয়নের মোট ১৪১ ভোটকেন্দ্রে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, শান্তিপূর্ণ পরিবেশে রংপুর বিভাগের ১৫১ ইউনিয়নের মধ্যে পঞ্চগড়ের আটোয়ারী, দিনাজপুরের বিরামপুর, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী, কুড়িগ্রামের নাগেশ্বরী এবং গাইবান্ধার পলাশবাড়ীতে একটি করে ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়। এছাড়া বাকি ১৪৬টি ইউনিয়নে ব্যালট পেপারে ভোট প্রদান করেন ভোটাররা।

এই দফায় ১৫১টি ইউনিয়নে ৮২২ জন চেয়ারম্যান, এক হাজার ৯৯৫ জন সংরক্ষিত নারী সদস্য এবং সাধারণ সদস্য পদে ৫ হাজার ৩৭৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এসব এলাকায় মোট ৩০ লাখ ৮২ হাজার ৮৩০ ভোটার রয়েছেন বলেও তিনি জানান।

এদিকে রবিবার অনুষ্ঠিত নীলফামারী পৌরসভা ও রংপুরের পীরগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর ৩৩ এবং সাধারণ কাউন্সিলর পদে ৯১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নারী-পুরুষ মিলে এই দুই পৌরসভায় এবার ভোটার রয়েছেন ৫০ হাজার ৮৪২ জন।

এদিকে আওয়ামী লীগ প্রার্থীর ব্যালট বাক্স ছিনতাই ও কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে নীলফামারীর কিশোরগঞ্জে মাগুড়া ও বড়ভিটা ইউনিয়নের পাঁচ কেন্দ্রে ভোট স্থগিত করেছে কমিশন। এছাড়া সিলমারা ব্যালট পেপারসহ রংপুরের তারাগঞ্জে একজনকে আটক করেছে পুলিশ।

নিউজনাউ/এসএম/২০২১

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান