সিপিবি নেতা ডা. রুবেল ডিবি হেফাজতে

নিউজনাউ ডেস্ক: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় নেতা ডা. সাজেদুল হক রুবেলকে আটক করেছে পুলিশ ।

সোমবার রাত ১১টার দিকে পুলিশের তিনটি ভ্যান মিরপুর ১০ নম্বরের সেনপাড়া পর্বতা এলাকায় ডা. সাজেদুল হক রুবেলের বাসার সামনে আসে। এরপর বাসায় ঢুকে তাকে নিয়ে যায়। সেখানে পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ সদস্যরা ছিলেন। কিন্তু কাফরুল, ভাসানটেক ও মিরপুর মডেল থানায় যোগাযোগ করলে কেউই তাকে তুলে আনার কথা স্বীকার করে নি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন গোয়েন্দা কর্মকর্তা জানান, আটকের পর রুবেলকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ডা. সাজেদুল হক রুবেলকে কাফরুল থানায় ডিবি পুলিশের হেফাজতে আনা হয়েছে।

আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

এর আগে মিরপুর ১০ নম্বরে আইডিএস গার্মেন্টস নামের একটি পোশাক কারখানার শ্রমিকেরা গত তিন দিন যাবত বকেয়া বেতনসহ বেশ কিছু দাবিতে বিক্ষোভ করছেন। সেই আন্দোলনে সংহতি জানাতে সোমবার সকাল ১০টার দিকে শ্রমিকদের ওই বিক্ষোভে যোগ দেন সাজেদুল হক।

শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- মাতৃত্বকালীন ছুটির পাওনা আইনমতো পরিশোধ, ৫০০ টাকা হাজিরা বোনাস প্রদান, অর্জিত ছুটির টাকা জানুয়ারি মাসে পরিশোধ, টার্গেটের নামে ফাও খাটানো বন্ধ, টিফিনের টাকা প্রদান। শ্রমিকদের এসব আইনানুগ দাবি বাস্তবায়নে তেমন কোনো উদ্যোগ না থাকায় গতকাল তারা কারখানার সামনে বিক্ষোভ প্রদর্শন করেন।

ডা. সাজেদুল হক রুবেলের গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে আজ (২৩ নভেম্বর) বিকেল ৪ টায় ঢাকায় পুরানা পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)।

নিউজনাউ/এসএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান