নিম্নআয়ের মানুষদের ২৮ লাখ টাকা মেরে ভুয়া এনজিও প্রধান গ্রেপ্তার

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরের ভিক্ষুক-প্রতিবন্ধীসহ নিম্ন আয়ের প্রায় ১৪ হাজার মানুষের কাছ থেকে ২৮ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে জান্নাতুল নাঈমা (৩৩) নামে এক নারী প্রতারককে গ্রেপ্তার করেছে পাঁচলাইশ থানা পুলিশ।

সোমবার (২২ নভেম্বর) নগরের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকা থেকে জান্নাতুল নাঈমাকে আটক করা হয়েছে। পরে কয়েক’শ লোক থানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন।

এই প্রতারকের বিরুদ্ধে এক ভুক্তভোগী বাদী হয়ে মামলা করেছে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবীর।

জান্নাতুল নাঈমা নিজেকে সেভ এজ ইওর আর্ন (এসএওয়াইএ) নামে একটি সংস্থার প্রধান হিসেবে পরিচয় দিয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

জানা গেছে, হামজারবাগ এলাকার নিম্নআয়ের মানুষ বিশেষ করে ভিক্ষুক, গৃহপরিচারিকা, প্রতিবন্ধী নারী-পুরুষদের সরকারি প্রকল্প থেকে ৪ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা বলে প্রায় ১৪ হাজার লোকের কাছ থেকে ২০০ টাকা করে নেয় জান্নাতুল নাঈমা। গত চার মাস ধরে লোকজনের কাছ থেকে এভাবে প্রতারণার অর্থ হাতিয়ে আসলেও শেষরক্ষা হয়নি। সোমবার বিকেলে হামজারবাগে এসএওয়াইএ নামের ওই প্রতিষ্ঠানের অফিসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে ভুক্তভোগীরা। পরে সংস্থাটির প্রধান পরিচয়দাকারী জান্নাতুল নাঈমাকে ওই অফিসে অবরুদ্ধ করে পুলিশে খবর দেয় তারা। পুলিশ গিয়ে ওই প্রতারক মহিলাকে আটক করে।

পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবীর বলেন, জান্নাতুল নাঈমার ওই ধরণের কোন প্রকল্প নেই। সরকারি কোন অনুমোদনও নেই প্রতিষ্ঠানটির। মূলত সে ভুক্তভোগীদের প্রতারণা করে আসছিল। সন্ধ্যায় আমরা তাকে গ্রেপ্তার করেছি। তার বিরুদ্ধে মামলা হয়েছে। এ পর্যন্ত কী পরিমাণ মানুষ তার প্রতারণার শিকার হয়েছে, সে বিষয়ে আমরা কাজ করছি।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান