ইতালি আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৮ নভেম্বর

ইতালি প্রতিনিধি: আগামী ২৮ নভেম্বর ইতালি আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহের তারিখ বাড়ানো হয়েছে। রাজধানী রোমের স্থানীয় একটি হল রুমে সম্মেলন প্রস্তুতি কমিটি ও নির্বাচন কমিশন এ ব্যাপারে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জি এম কিবরিয়া, সদস্য সচিব আবু সাঈদ খান এবং প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন, সদস্য হাজী মোঃ জসিম উদ্দিন, শাহ আলম, মাইনুদ্দিন লিটন, মুজিবুর শিকদার, কমিশনার আফতাব বেপারি, দিদারুল আবেদিন, জালাল উদ্দিনসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জি এম কিবরিয়া বলেন,বৃহৎ এই রাজনৈতিক সংগঠনের সদস্য সংগ্রহের মাধ্যমে সকলকে ঐক্যবদ্ধ রেখে এই সম্মেলন সুসম্পন্ন করতে পারলেই এই সম্মেলনের সার্থকতা । সম্মেলনের প্রস্তুতি কমিটি সকলের গ্রহণযোগ্য একটি সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি উপহার দিতে চায়। যেখানে আওয়ামী সকল পরিবারের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকবে। সদস্য পদ নবায়নসহ সদস্য হওয়ার জন্য আহ্বান জানান তিঁনি। ইতিমধ্যেই দুইজন সভাপতি ও দুইজন সাধারণ সম্পাদকের পদে প্রার্থীতার জন্যে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলেও জানান জনাব কিবরিয়া।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন, সুষ্ঠ ও স্বচ্ছভাবে এই নির্বাচনকে সফল করার জন্যে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

রাজধানী রোমের প্রাণকেন্দ্র পিয়াচ্ছা ভিক্টোরিওতে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানের জন্য একি সিনেমা হল ভাড়া করা হয়েছে। এই সম্মেলনকে নির্বিঘ্ন করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সম্মেলন প্রস্তুতি কমিটির পক্ষ থেকে।

২০১২ সালের ২৩ সেপ্টেম্বর ইতালি আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ৯ বছর পর অনুষ্ঠেয় এই সম্মেলনকে ঘিরে পুরো ইতালিতে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান