বহদ্দারহাট ফ্লাইওভারে ‘দেখতে ফাটল’ আসলে ফাটল নয়: বিশেষজ্ঞ দল

চট্টগ্রাম ব্যুরো: বাইরে থেকে দেখতে ফাটলের মতো লাগলেও এম এ মান্নান ফ্লাইওভারের (বহদ্দারহাট ফ্লাইওভার) আরাকান সড়কমুখী পাশাপাশি দুটি র্যাম্পের পিলারে ফাটল পায়নি বিশেষজ্ঞ দল।  তবে অধিকতর নিশ্চিত হতে কারিগরি পরীক্ষা পরই র‌্যাম্পটিতে হালকা যানবাহন চলাচল স্বাভাবিক করে দেওয়া হবে।

বুধবার (২৭ অক্টোবর) বিশেষজ্ঞ দল ফ্লাইওভার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

বিশেষজ্ঞরা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাটলের মতো যেসব ছবি ছড়িয়ে পড়েছে, তা মূলত কনস্ট্রাকশন জয়েন্ট। আর সাটারিংয়ের জন্য দেওয়া ফোম বের হয়ে গেছে। অধিকতর নিশ্চিত হতে কারিগরি পরীক্ষা করা হবে। প্রয়োজনে ক্র্যাক হওয়া স্থানটি কেটে পিলারের ভেতরে কোনো ক্ষতি হয়েছে কিনা তাও দেখা হবে।

তারা আরো বলেন, ফ্লাইওভারে কোনো ফাটল নেই। হালকা যান চলাচলের জন্য ফ্লাইওভার এখনই খুলে দেওয়া যেতে পারে। তবে বিষয়টি আরও নিশ্চিত হতে কিছু কারিগরি পরীক্ষা করা হবে।

ডিপিএম কনসালটেন্টসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এমএ সোবহান বলেন, যেহেতু একটা বিষয় নিয়ে আলোচনা শুরু হয়েছে, তাই আরও গভীর পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপর পর্যবেক্ষণসহ প্রতিবেদন প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দেওয়া হবে।

এরআগে ২৬ অক্টোবর বহদ্দারহাট ফ্লাইওভারের দুটি পিলারে ফাটল দেখা দেওয়ায় রাত সাড়ে দশটার দিকে যানবাহন চলাচল বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয় চসিক ও সিএমপির ট্রাফিক বিভাগ।

সিএমপির পক্ষ থেকে ব্যারিকেডের পাশাপাশি সেখানে দু’জন ট্রাফিক সদস্য নিয়োগ দেওয়া হয়।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান