দেড় বছর পর বৃহস্পতিবার চালু হচ্ছে ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট

নিউজনাউ ডেস্ক: দীর্ঘ দেড় বছর পর শুরু হচ্ছে ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট চলাচল। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে নতুন শিডিউলে শুরু হবে বিমান চলাচল। সপ্তাহে পাঁচদিন এ ফ্লাইট পরিচালন করা হবে বলে জানিয়েছে নিশ্চিত করেছে সিঙ্গাপুর এয়ারলাইন্স।

সিঙ্গাপুর এয়ারলাইনসের ওয়েবসাইটে বলা হয়েছে, সপ্তাহে রবিবার, সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শুক্রবার এ রুটে ফ্লাইট চলবে। রবিবার, সোমবার ও শুক্রবারের ফ্লাইটগুলো ঢাকা থেকে রাত ১০টা ৪০ মিনিটে ছাড়বে। পরদিন ভোরে স্থানীয় সময় ৪টা ৫০ মিনিটে সিঙ্গাপুর পৌঁছাবে ফ্লাইটটি। এছাড়া মঙ্গলবার ও বৃহস্পতিবারের ফ্লাইটটি বাংলাদেশ সময় দুপুর ১টা ২০ মিনিটে ঢাকা ছাড়বে এবং বিকাল ৫টা ২৫ মিনিটে সিঙ্গাপুর পৌঁছাবে।

ফ্লাইট পরিচালনায় এয়ারবাস এ৩৫০-৯০০ এয়ারক্রাফট ব্যবহার করবে। এ রুটে সর্বনিম্ন রিটার্ন ভাড়া ধরা হয়েছে ৩৮ হাজার ৪৫৮ টাকা। করোনা ভাইরাসের কারণে বাংলাদেশিদের জন্য এত দিন সীমান্ত বন্ধ রেখেছিল সিঙ্গাপুর। ২৬ অক্টোবর থেকে সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় দেশটি।

তবে বাংলাদেশিদের সিঙ্গাপুরে প্রবেশের আগে টিকার পূর্ণ ডোজ নিতে হবে। পাশাপাশি ফ্লাইটের ৭২ ঘণ্টা আগে করোনা ভাইরাস শনাক্তের আরটি-পিসিআর টেস্ট করে নেগেটিভ সনদ নিয়ে যেতে হবে। এছাড়া দেশটিতে পৌঁছানোর পর সরকারি স্থাপনায় ১০ দিনের হোম কোয়ারেন্টাইন পালন করতে হবে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান