অজিদের টস জয়, প্রোটিয়ারা ব্যাটিংয়ে; বিশ্বকাপের মূল পর্বের শুরু

নিউজনাউ ডেস্ক: ক্রিকেটের ব্রাজিল বলা হয় অস্ট্রেলিয়াকে। ক্রিকেটখেলুড়ে দেশগুলোর ট্রফির শোকেসের দিকে তাকালে সবথেকে বেশি ট্রফি হয়তো তাদেরই। কিন্তু অপূর্ণতা বলতে গেলে বোধহয় একটা টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপার অভাব।

শনিবার (২৩ অক্টোবর) বিকাল ৪টায় অস্ট্রেলিয়া-সাউথ আফ্রিকা ম্যাচ দিয়েই পর্দা উঠছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের। এর মধ্যে হয়ে গিয়েছে টস। যাতে জিতেছে অস্ট্রেলিয়া। তারা ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে দক্ষিণ আফ্রিকাকে।

একসময়ের অপরাজেয় অস্ট্রেলিয়া দল এবার বিশ্বকাপে পা রাখছে পরপর পাঁচটি সিরিজ হারের ফর্ম নিয়ে। তাই অনেকেই তাদেরকে ফ্যাভরিটের তালিকা থেকে বাদ দিতে কার্পণ্য করেনি। তবে ওয়ার্ম আপ ম্যাচগুলোতে সাউথ আফ্রিকার পারফরম্যান্স থেকে তাদের সমর্থকরা ভরসা খুঁজে নিতে পারেন অনায়াসেই।

এখন পর্যন্ত একবারই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পা রাখতে পেরেছে অজিরা, সেটিও ২০১০ সালে। অপরদিকে দুইবার সেমিফাইনাল পর্যন্ত যেতে পেরেছে সাউথ আফ্রিকা।

সবশেষ টিটোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ৫৮টা ম্যাচ খেলে তার ২৯টি তে জয় পেয়েছে তাসমান পাড়ের দেশটি। একই সময়ে আফ্রিকানরা ৫১ ম্যাচ খেলে জয় পেয়েছে ২৮টিতে।

দুইদলের মুখোমুখি দেখায় এখন পর্যন্ত ১৩টি জয় পেয়েছে অস্ট্রেলিয়া বিপরীতে সাউথ আফ্রিকার জয় ৮টি।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়।

নিউজনাউ/একে/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান