কপ-২৬ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

নিউজনাউ ডেস্ক: স্কটল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত হবে এবারের কপ-২৬ সম্মেলন। আগামি ৩১ অক্টোবর জলবায়ু বিষয়ক এ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সাংবাদিকদের এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ড. মোমেন জানান, প্রধানমন্ত্রী কপ-২৬ সম্মেলনে যাবেন। ৩১ অক্টোবর ঢাকা থেকে রওনা দেবেন তিনি। সেখানে গিয়ে প্রধানমন্ত্রী ১ থেকে ৩ নভেম্বর কপ-২৬ সম্মেলনের উচ্চ পর্যায়ের ইভেন্টে যোগ দেবেন। তিনি ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) প্রেসিডেন্ট হিসেবে সেখানে যোগ দেবেন।

মোমেন বলেন, ‘গ্লাসগোতে জলবায়ু সম্মেলনের সময় আমরা আরেকটা সাইড ইভেন্ট করতে চাচ্ছি, সিভিএফ ও কপ-২৬ হাই লেভেল সামিট; এটা জয়েন্টলি করব। এছাড়াও সেখানে আরও কিছু প্রস্তাব আসছে, সেটা নিয়ে কাজ চলছে।’

বিশ্ব জলবায়ু সম্মেলন কপ-২৬ আগামী ৩১ অক্টোবর থেকে ১২ নভেম্বর পর্যন্ত গ্লাসগোতে অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা যোগ দেবেন।

প্রধানমন্ত্রীর এ সফরে লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করার চেষ্টা করা হচ্ছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
1
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: