সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্ব সেরা: সুজন

চট্টগ্রাম ব্যুরোঃ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্বসেরা বলে মত প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বুধবার (১৩ অক্টোবর) নগরের আন্দরকিল্লা, পূর্ব মাদারবাড়ী ও পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ডের আওতাধীন পূজামন্ডপসমূহ পরিদর্শন এবং সনাতনী সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে শারদীয়া শুভেচ্ছা বিনিময়কালে উক্ত মত প্রকাশ করেন সুজন।

এ সময় তিনি বলেন প্রতিটি ধর্মের মর্মবাণী হচ্ছে মানুষের মাঝে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা এবং অসাম্প্রদায়িক মনোভাবের ফলে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা বিশ্ব সেরা। এ দেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টানসহ সব ধর্মের সব জাতির মানুষের যে সহাবস্থান তা পৃথিবীতে বিরল। আমাদের সবার পরিচয় আমরা বাঙালি। এ দেশের সব ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতের বিনিময়ে আজকের এই বাংলাদেশ। তাই বাংলাদেশে কোন সাম্প্রদায়িক অপশক্তিকে মাথা চাড়া দিতে দেওয়া হবে না। তিনি আরো বলেন পূজা মন্ডপে সাজসজ্জ্বা, জমকালো আলোকসজ্জ্বা এবং পূজার্থীদের উপস্থিতি দেখে স্বাভাবিকভাবেই এ কথা বলা যায় যে, সনাতন ধর্মাবলম্বীরা নিশ্চিন্তে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করতে পারছে। অথচ এক সময় শারদীয়া দুর্গাপূজা সন্নিকটে আসলেই সনাতনী সম্প্রদায়ের মনে এক অজানা আশংকা দেখা দিতো। আজ মাননীয় প্রধানমন্ত্রীর শাসনামলে সনাতন ধর্মাবলম্বী থেকে শুরু করে দেশের সকল ধর্মের মানুষ নিশ্চিন্তে তাদের ধর্মীয় উৎসব পালন করছে। এ যেন সাম্প্রদায়িক সম্প্রীতির এক অন্যরকম বাংলাদেশ। তাই যে কোন মূল্যে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এ অর্জন আমাদেরকে ধরে রাখতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, আওয়ামী লীগ নেতা রুহুল আমিন তপন, অভিনেতা পংকজ বৈদ্য সুজন, মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহবুবুল হক সুমন, সাবেক ছাত্রনেতা শওকত হোসাইন, ফরহান আহমেদ, মহিউদ্দিন শাহ, তারেক হায়দার বাবু, মাইনুল হক লিমন, কাউন্সিলর নিলু নাগ, শ্যামল দাশগুপ্ত, অলক দাশ, জানে আলম, সাজু মহাজন, এনামুল হক মিলন, জাহেদ আহমদ চৌধুরী, আসাদুজ্জামান মনি, মো. সাইফুল্লাহ আনছারী, রাজীব নন্দী বাবু, পিন্টু কুমার সরকার, মো. বাবলু, রকিবুল আলম সাজ্জী, রাজীব হাসান রাজন, ফয়সাল সাব্বির, ইবনে বিন জামান ডায়মন্ড, মনিরুল হক মুন্না, বাপ্পী দাশ, স্বপন শীল, সৈকত বিশ্বাস, অর্ঘ্য দে, আলতাফ হোসেন প্রমূখ।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: