করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখলো রাশিয়া

নিউজনাউ ডেস্ক: রাশিয়া আবারও করোনাভাইরাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড দেখলো। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৮০ জনের বেশি মানুষ।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, করোনাভাইরাস মহামারিতে রাশিয়ায় বুধবার দ্বিতীয় দিনের মতো দৈনিক মৃত্যুর রেকর্ড হয়েছে। রাশিয়ার করোনাভাইরাস টাস্ক ফোর্স বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ৯৮৪ জনের প্রাণহানি ঘটেছে; যা এই মহামারি শুরু হওয়ার পর থেকে টানা দ্বিতীয় দিনের মতো সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। মঙ্গলবারও দেশটিতে ৯ শতাধিক মানুষের প্রাণ কেড়েছে করোনা।

বুধবার রাশিয়ায় এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৭১৭ জন। সম্প্রতি রাশিয়ায় করোনাভাইরাস মহামারির সবচেয়ে বিপর্যয়কর ধাক্কা শুরু হয়েছে। প্রায় প্রত্যেকদিনই দেশটিতে করোনায় মৃত্যুর নতুন নতুন রেকর্ড হচ্ছে। দেশটির কর্মকর্তারা টিকাদানের নিম্ন হারের কারণে সংক্রমণ এবং মৃত্যু বাড়ছে বলে মনে করছেন।

বিশ্বে পঞ্চম সর্বোচ্চ করোনা আক্রান্তের রেকর্ড রাশিয়ার; দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ লাখের বেশি মানুষ। গত আগস্টের পর থেকে দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে; সংক্রমণের ঊর্ধ্বগতির পেছনে করোনার অতি-সংক্রামক ডেল্টা ধরন ও টিকাদান কর্মসূচির ধীরগতিকে দায়ী করা হচ্ছে।

করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত রাশিয়ায় এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪ লাখের বেশি মানুষ। মহামারিতে সবচেয়ে বেশি মানুষের প্রাণ গেছে গত জুলাই এবং আগস্ট মাসে। এই দুই মাসে রাশিয়ায় করোনায় প্রাণহানি ঘটেছে এক লাখ মানুষের।

সূত্র: রয়টার্স

নিউজনাউ/এসজিএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: