দক্ষিণ কোরিয়ায় রাষ্ট্রদূতের সঙ্গে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সৌজন্য সাক্ষাৎ

কোরিয়া প্রতিনিধি: দক্ষিণ কোরিয়ায় নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব দেলোয়ার হোসেনের সাথে দক্ষিণ কোরিয়া বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে এক সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেছেন জনাব ডেভিড ইকরাম।

নব নিযুক্ত রাষ্ট্রদূত জনাব দেলোয়ার হোসেন কোরিয়ায় আসলে কোরিয়া বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে সৌজন্য সাক্ষাৎ করতে চাইলে দূতাবাসের পক্ষ থেকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডেভিড ইকরামকে দূতাবাসে সাক্ষাতের জন্য আমন্ত্রণ জানান।

জনাব দেলোয়ার হোসেন এর আগে মিয়ানমারের অনুবিভাগের মহাপরিচালক ছিলেন,এছাড়াও তিনি প্যারিস, ত্রিপোলি, থিম্পু ও বেইজিংয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় এর আইবিএ থেকে এমবিএ সম্পন্ন করার পর প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক এডমিনিস্ট্রেশন থেকে আন্তর্জাতিক সম্পর্কের উপর ডিপ্লোমা করেছিলেন।

দেশের ১৭তম ব্যাচের পররাষ্ট্র ক্যাডার জনাব দেলোয়ার হোসেন ১৫ তম ব্যাচের ক্যাডার জনাবা আবিদা ইসলামের স্থলাভিষিক্ত হলেন।আবিদা ইসলামের বর্তমান কর্মস্থল মেক্সিকো।

গত ১লা জুলাই বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে দুই দেশের রাষ্ট্রদূতদের বদলির বিষয়ে তথ্য জানানো হয়েছিলো।

এদিকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের দক্ষিন কোরিয়া শাখা দীর্ঘদিন যাবত কোরিয়াতে সামাজিক সংগঠনের আদলে জনসেবামূলক কাজ করে আসছে।সংগঠনটির বর্তমান সভাপতি সুপরিচিত মুখ জনাব ডেভিড একরাম। রাষ্ট্রদূতের আমন্ত্রণে তিনি সেখানকার পরিবেশ ও সমসাময়িক বিষয়ে দীর্ঘসময় ফলপ্রসূ আলোচনা করেন। রাষ্ট্রদূত বঙ্গবন্ধু ফাউন্ডেশনকে দূতাবাসের পাশে থেকে সহযোগিতার আহ্বান জানান এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন যেকোন প্রয়োজনে রাষ্ট্রদূতের পাশে থাকার অঙ্গীকার করেন।

 

নিউজনাউ/এসজিএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: