চট্টগ্রামে করোনার দিন সত্যিই শেষ হয়ে আসছে!

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে সত্যি কমছে করোনার সংক্রমণ। এযাবৎকালের রেকর্ড সর্বনিম্ন সংক্রমণ হয়েছে গতকাল মঙ্গলবারে। এদিন ১ হাজার ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে মাত্র ১০ জনের করোনা শনাক্ত হয়। শতকরা হিসেবে যার সংখ্যা মাত্র শূণ্য দশমিক ৬৩ শতাংশ।

তবে শনাক্তের হার কমলেও এদনি উপজেলার এক বাসিন্দার মৃত্যু হয়েছে চট্টগ্রামে।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ জন। এর মধ্যে ৭ জন নগরের ও ৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ১ লাখ ২ হাজার ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে।

মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭৩ হাজার ৮৬৬ জন। বাকি ২৮ হাজার ১৯৪ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে। আর জেলায় মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৩১৩ জনে এসে দাঁড়িয়েছে। যার মধ্যে মহানগরের ৭২০ জন আর বাকি ৫৯৩ জন বিভিন্ন উপজেলার।

বুধবার (১৩ অক্টোবর) সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়, মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬ টি নমুনা পরীক্ষা করে ২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৪০টি নমুনা পরীক্ষা করে ৪ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ১ জন, জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৭টি নমুনা পরীক্ষা করে ২ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া চমেক ল্যাবে ৫৩টি, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৯টি, শেভরণ ল্যাবে ৫৭১টি, মেডিক্যাল সেন্টার ল্যাবে ৫টি, ল্যাব এইডে ৩টি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। এ দিন অ্যান্টিজেন টেস্ট ও সিভাসু ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

প্রসঙ্গত, চট্টগ্রামে গতবছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: