ইউসিটিসি- এভারকেয়ারের উদ্যোগে কোভিড-১৯ বিষয়ক সেমিনা

চট্টগ্রাম ব্যুরোঃ ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রাম (ইউসিটিসি) এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এবং এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের যৌথ উদ্যোগে “Covid -19 : Latest  Update”.শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ইউসিটিসির সেমিনার হলে এই মতবিনিময়  অনুষ্ঠিত হয়। সিএসই  বিভাগের লেকচারার সুমনা সুলতানার সঞ্চালনায় সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন  ইউসিটিসির  উপ-উপাচার্য  এবং আইকিউএসি ডিরেক্টর প্রফেসর ড. মো. জাহিদ হোসেন শরীফ ও  এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের ডেপুটি জেনারেল ম্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) মি. বিনোদ সিং।

রিসোর্স পার্সন হিসেবে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের ইন্টারনাল মেডিসিন এবং ইনটেনসিভ কেয়ার ইউনিটের সিনিয়র কনসালট্যান্ট  প্রফেসর ড. এ. এ. মো. রায়হান উদ্দিন।

তিনি কোভিড-১৯ এবং কোভিড ভ্যাকসিন সম্পর্কে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, ভ্যাকসিন নিলেও স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই। এছাড়া তিনি কোভিড-১৯ ভ্যাকসিনের কার্যকারিতা, পার্শ্বপ্রতিক্রিয়া ও সীমাবদ্ধতা সম্পর্কে বিশদ আলোচনা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউসিটিসির উপাচার্য অধ্যাপক মোহাম্মদ ইউনুস,  ইউসিটিসির প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ সেক্রেটারি মোহাম্মদ ওসমান, ট্রেজারার এবং ইএলএল  বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আহমেদ শরীফ তালুকদার, রেজিস্ট্রার সালাহউদ্দিন আহমেদ, ফিন্যান্স ডিরেক্টর অধ্যাপক  মো. আবদুল কাদের তালুকদার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষক – ছাত্রছাত্রীবৃন্দ।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: