দ্রুত মহানগর আ.লীগের সম্মেলনের তাগিদ কেন্দ্রীয় নেতাদের

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগরের আওয়ামী লীগ তৃণমূল পর্যায়ের সম্মেলন ডিসেম্বরের মধ্যে শেষ করার তাগিদ দিয়েছেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বিরোধদলের আন্দোলন মোকাবেলায় দ্রুত দলকে গুছিয়ে আরো শক্তিশালী করার কথাও বলেছেন তারা।

শনিবার বিকেলে সার্কিট হাউজে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতি নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সভায় উপস্থিত নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার  মোশাররফ হোসেন এমপি দ্রুততার সঙ্গে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার তাগিদ দেন। তিনি বলেন, ২০১৩ সালে কমিটি হয়েছে। ইতোমধ্যে আটবছর পেরিয়ে গেছে। ওয়ার্ড, ইউনিট, থানার সম্মেলন দ্রুত শেষ করে মহানগরের সম্মেলন করা দরকার। সংগঠনকে দুর্বল করা যাবে না।

তিন ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ সাংবাদিকদের বলেন, “ইতিমধ্যে মহানগর আওয়ামী লীগ বৈঠক করে আলোচনা করে প্রত্যেকটা ওয়ার্ড পর্যায়ে সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছে। সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে। পাশাপাশি ইউনিট পর্যায়ে কাউন্সিলের উদ্যোগ শুরু হয়েছে। আশা করি, যে পদ্ধতিতে মহানগর আওয়ামী লীগ কাজ শুরু করেছে ইউনিট এবং ওয়ার্ড পর্যায়ে কাউন্সিল আগামী ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার যথেষ্ট সম্ভাবনা আছে।

অল্প সময়ের মধ্যে এতো সম্মেলন সম্ভব কিনা জানতে চাইলে হানিফ বলেন, এমন কোনো আইনি বাধ্যবাধকতা নেই যে ডিসেম্বরের মধ্যেই শেষ করতে হবে। কিন্তু আমাদের লক্ষ্য আছে ডিসেম্বরের মধ্যে মহানগরের প্রত্যেকটা ইউনিট ও ওয়ার্ডে কাউন্সিলটা শেষ করার জন্য। সে পরিকল্পনা নিয়েই তারা এগোচ্ছে।

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের বিরোধ প্রসঙ্গে তিনি বলেন, ‘এখানে কোনো ধারা নেই, শেখ হাসিনার নেতৃত্বে এক ধারা। সবাই ঐক্যবদ্ধ।’ চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের পরও কমিটি না হওয়ার বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান মাহবুব উল আলম হানিফ।

সভায় নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সাংগঠনিক বিষয় তুলে ধরেন।

সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, নগর কমিটির সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, মেয়র ও যুগ্ম সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: