চট্টগ্রামে দুর্গাপূজায় ডিজে পার্টি-আতশবাজিতে পুলিশের মানা

চট্টগ্রাম ব্যুরো: আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে উৎসবের আমেজ পুরো দেশ। চট্টগ্রামেও প্রস্তুত পূজামণ্ডপ গুলো। নগরের ২৭৭টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

তবে দুর্গাপূজায় করোনাকালে স্বাস্থ্যবিধি মানাসহ ৩৪ নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি)। সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, পূজায় কোনও ধরণের ডিজে পার্টি করা যাবে না। একই সাথে আতশবাজি না ফুটানোর কথাও তিনি বলেছেন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর ) সিএমপি কমিশনার অফিসের সম্মেলন কক্ষে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকের এসব কথা বলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

চট্টগ্রামের সব মণ্ডপের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা নিয়োজিত থাকবেন বলে তিনি জানান। তিনি বলেন, পূজার শুরু থেকে প্রতিমা বিসর্জন পর্যন্ত চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক ব্যবস্থাসহ সব ধরনের বিষয় মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পূজামণ্ডপে কোনো ধরনের ডিজে পার্টি হবে না।

কোন ধরনের আতশবাজি না ফুটানোর পরামর্শ দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম বা যেকোনো মাধ্যমে গুজবে কান না দিয়ে পুলিশকে জানানোর অনুরোধ জানাই। পূজার আমেজকে সম্প্রীতি ও আনন্দ উৎসবে পরিণত করতে হবে। কোনো অপরাধকে সুযোগ দেব না। দুই একটি বিশেষায়িত পূজামণ্ডপ ছাড়া নির্দিষ্ট ফোর্স রাখা হবে না। মোবাইল টহল টিমের সংখ্যা বাড়াচ্ছি। সব পূজামণ্ডপে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, সব পূজামণ্ডপে ঢোকার সময় করোনার প্রেক্ষাপটে স্যানিটাইজার, মাস্ক থাকবে। কোনোভাবেই মাস্ক পরা ও স্যানিটাইজার ছাড়া পূজামণ্ডপে কেউ যাতে ঢুকতে না পারেন বিষয়টি পূজা উদযাপন পরিষদ নিশ্চিত করবে। দর্শনার্থীরা মণ্ডপে জটলা না করে পূজামণ্ডপে ঢুকবেন আশা করি। প্রতিমা বিসর্জন সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করতে হবে।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান